বিধানসভা ভোট আপডেট : মহারাষ্ট্রে বিকেল ৩টে পর্যন্ত ভোট পড়েছে ৩৪.২%

মহারাষ্ট্র ও হরিয়ানায় চলছে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে বিকেল ৩ টে পর্যন্ত ভোটগ্রহণ রয়েছে ৩৪.২%। সকাল সাড়ে এগারোটা পর্যন্ত পাওয়া পরিসংখ্যান অনুযায়ী মহারাষ্ট্রে ভোট পড়ছে ১৫.১৭ শতাংশ ও হরিয়ানায় ভোট পড়েছে ২২.৪০ শতাংশ।

এদিন ৯০টি আসনে নির্বাচন৷ সকাল সাতটা থেকেই শুরু হয়ে গেছে ভোট৷ সাধারণ ভোটদাতাদের পাশাপাশি এদিন নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলেন মুখ্যমন্ত্রী মনোহর লাল খাট্টার।

তবে এদিন নজিরবিহীনভাবে ভোট দিতে আসেন তিনি। ভোট দেওয়ার জন্য প্রথমে ট্রেন ও পরে সাইকেলে চেপে ভোটগ্রহণ কেন্দ্রে যান হরিয়ানার মুখ্যমন্ত্রী৷ চণ্ডীগড় থেকে শতাব্দী এক্সপ্রেস করে তিনি নামেন তাঁর জন্মস্থান কার্নালে৷ এরপর স্টেশন থেকে নিজে সাইকেল চালিয়ে পৌছন পোলিং বুথে৷

মনোহর লাল খাট্টার নিজের টুইটার হ্যান্ডেলে ট্রেনে চাপার ছবি পোস্ট করেন। তিনি লেখেন, ‘প্রথমে ভোট তারপর খাওয়া, আমি আমার ভোট দিতে চললাম’৷ এরপরেই তিনি লেখেন আপনার একটা ভোটই গঠন করতে পারে শক্তিশালী সরকার৷

আরও পড়ুন – রাজ্যপালের দরবারে কংগ্রেস

মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনে সকাল থেকেই উৎসবের মেজাজে চলছে ভোটগ্রহণ পর্ব। রাজনীতিবিদ, সাধারণ মানুষ, ব্যবসায়ীদের পাশাপাশি ভোটদানে উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে সমাজের বিভিন্নস্তরের প্রতিষ্ঠিত ব্যক্তিত্বদের মধ্যেও।
লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন বিভিন্ন ক্ষেত্রের সেলিব্রিটি, ভিআইপিরাও। সবচেয়ে বেশি নজর টানছেন বলিউডের নক্ষত্ররা।

মুম্বই কেন্দ্রে ভোট দিলেন আমির খান ও তাঁর প্রযোজক স্ত্রী কিরণ রাও। বান্দ্রা পশ্চিম কেন্দ্রে ভোট দিলেন মাধুরী দীক্ষিত। পরিবারের সদস্যের সঙ্গে লাতুর কেন্দ্রে ভোট দিলেন রীতেশ দেশমুখ ও তাঁর স্ত্রী জেনেলিয়া ডিসুজা। তাদের পরিবারের লোক কংগ্রেসের প্রার্থী। মুম্বই কেন্দ্রে ভোট দিলেন পদ্মিনী কোলাপুরি। আন্ধেরি পশ্চিম কেন্দ্রে ভোট দিলেন রবি কিষেন। ভোট দিলেন শুভা খোটে।

মহারাষ্ট্রে ২৮৮ আসনের বিধানসভায় বিজেপি এবার লড়াই করছে ১৫০ আসনে। অন্যদিকে, বিজেপি শরিক শিবসেনা লড়াই করছে ১২৪ আসনে। বাকী আসনে লড়াই করছে বিজেপির অন্যান্য শরিকরা। অন্যদিকে, এনসিপিকে সঙ্গে নিয়ে লড়াইয়ে নেমেছে কংগ্রেস। দেবেন্দ্র ফড়নোবিশ, আদিত্য ঠাকরেরা একধিক রোড শো করে দাপিয়ে বেড়িয়েছে মরাঠা মুলুকে।

অন্যদিকে, সোমবার হরিয়ানার ৯০ আসনে ভোট নেওয়া হচ্ছে। সাধারণভাবে এই রাজ্যের বিধানসভা নির্বাচনে প্রধান ইস্যুই হয় রাজ্যের সমস্যা।

আরও পড়ুন – মহারাষ্ট্র বিধানসভা নির্বাচন: একনজরে আমির-মাধুরী সহ সেলেবদের ভোটদান

Previous articleউত্তরবঙ্গ সফরে শিলিগুড়ি পৌঁছলেন মুখ্যমন্ত্রী
Next articleবিকল্পের সন্ধানে নয়া ফেরি পরিষেবা চালু