প্রার্থী চোর-ডাকাত হলেও বিজেপিকেই ভোট দিন, বললেন ঝাড়খণ্ড সাংসদ

“চোর-ডাকাত, অপরাধী, প্রতিবন্ধী যাই হোক, ভোট দিন বিজেপি প্রার্থীদেরই”।
অবলীলায় এ কথা বলে দিলেন ঝাড়খণ্ডের বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে।

রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে সমস্ত বিজেপি প্রার্থীকে সমর্থন করা উচিত। প্রার্থী যেমনই হোক,তা নিয়ে না ভাবতে দলীয় কর্মীদের কার্যত নির্দেশ দিলেন এই সাংসদ।

ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচন আসন্ন। চলতি বছরের শেষের দিকে নভেম্বর-ডিসেম্বরে ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচন হওয়ার কথা। দেওয়ালির পরই দিনক্ষণ ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন।

আরও পড়ুন – মুহূর্তের মধ্যেই ধসে গেল ফুটপাতের একটি অংশ, দেখুন সেই রোমহর্ষক ভিডিও

ভোট প্রচারে দেওঘর জেলার জামতাড়ায় এক কর্মিসভায় যান নিশিকান্ত। সেখানে ভাষণে তিনি বলেন, ‘‘আপনাদের অনুরোধ করতে চাই যে বিজেপি যাঁকেই প্রার্থী করুক না কেন, তা তিনি প্রতিবন্ধী, চোর-ডাকাত বা এক জন দুষ্ট লোক হলেও, আমরা তাঁকেই সমর্থন করব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বা অমিত শাহ বা মুখ্যমন্ত্রী রঘুবর দাসের ওপর আমাদের পুরোপুরি আস্থা থাকা উচিত। তাঁদের বাছাই করা প্রার্থীদেরই জয়ী করতে হবে”। দলীয় কর্মীদের কাছে এ ধরনের বক্তব্যের যুক্তিও দিয়েছেন তিনি। বলেছেন, “সব সময় মনে রাখবেন, বিজেপি দুর্নীতিপরায়ণ দল নয়। ফলে এই দলের কেন্দ্রীয় নেতৃত্বের বাছাই সর্বদাই সঠিক।’’
এ ধরনের বিতর্কিত মন্তব্যের পর বিরোধীদের তোপের মুখে পড়েছেন ঝাড়খণ্ডের গোড্ডা লোকসভা কেন্দ্রের সাংসদ নিশিকান্ত।
পরিস্থিতি অন্যদিকে মোড় নিচ্ছে দেখে

সাংসদ পরে জানিয়েছেন, আসলে রূপক অর্থেই এই মন্তব্য করেছেন তিনি। কারণ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব কখনওই ভুল লোককে প্রার্থী করেন না। নিজের মন্তব্যের যতই সাফাই দিন বিজেপি সাংসদ, তা মানতে নারাজ বিরোধী দলের নেতা হেমন্ত সোরেন। ঝাড়খণ্ডের মুক্তিমোর্চার নেতা হেমন্ত এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় বলেছেন, ‘ওই বিজেপি সাংসদের অসংসদীয় মনোভাবই ফুটে উঠেছে। তাঁর এই মন্তব্যে বিজেপির অন্দরের ভয় আর হতাশার প্রতিফলন ঘটেছে। বিজেপি চোর-ডাকাতকে প্রার্থী করে আমাদের ঘরে আরও লুঠপাট করতে চাইছে।”

আরও পড়ুন – এবার চাম্পাহাটির বাজি বাজার কাঁপাচ্ছে ডেয়ারি মিল্ক, হ্যাপি বার্থডে, ক্যাডবেরি!

Previous articleআই লিগ শুরু ৩০ নভেম্বর, সম্প্রচার নিয়ে এখনও দোলাচাল
Next articleবাবা-ছেলের যুগলবন্দি