অঞ্জন মিত্রকে শেষ শ্রদ্ধা বিশিষ্টজনদের

প্রয়াত মোহনবাগানের প্রাক্তন সচিব অঞ্জন মিত্র। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল 70। বিগত 23 বছর ধরে প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করে এসেছেন তিনি। কিন্তু শারীরিক অসুস্থতা পিছু ছাড়েনি তাঁর। তাই রোগজনিত কারণে দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। গত বেশ কয়েকদিন ধরে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন। সেখানে শুক্রবার ভোর তিনটে 10 মিনিট নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অঞ্জন মিত্র। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে মোহনবাগান সহ বাংলার ফুটবলমহলে।

বেলা বারোটা নাগাদ মোহনবাগান তাঁবুতে নিয়ে আসা হয় অঞ্জন মিত্রের মরদেহ। সেখানে তাঁকে একে একে শ্রদ্ধা জানান বাগান সেক্রেটারি সৃঞ্জয় বসু থেকে শুরু করে প্রাক্তন ফুটবলার ব্যারেটো। এমনকী কোন রাজনীতিবিদদেরও খামতি ছিল না এখানে। মেয়র পারিষদ দেবাসিশ কুমার, ডেপুটি মেয়র অতীন ঘোষ, মন্ত্রী সুব্রত মুখার্জি, অরূপ বিশ্বাস থেকে শুরু করে বিশিষ্টজনেরা একে একে এসে শ্রদ্ধা জ্ঞাপন করেন।

আসেন সিএবি সচিব অভিষেক ডালমিয়াও। অভিষেকের কথায় উঠে আসে ক্রীড়া জগতের অপূরণীয় ক্ষতির কথা। তিনি বলেন, ‘অঞ্জন মিত্র ক্রীড়াজগতে অনেক উন্নতি করেছেন। তাঁর মৃত্যু নিঃসন্দেহে ক্রীড়া জগতের এক অপূরণীয় ক্ষতি। আমি তাঁর পরিবারের সকলকে সমবেদনা জানাচ্ছি।’

মেয়র পারিষদ দেবাসিশ কুমার বলেন, ‘অঞ্জন মিত্র বাংলা ফুটবল জগতের একটা নাম। আমি তাঁর আত্মার শান্তি কামনা করছি। আমার সঙ্গে তাঁর সম্পর্ক অনেক দিনের।’

দুঃখ প্রকাশ করলেন এসএফআই নেতা শতরূপ ঘোষ। তিনি জানান, মূলত অঞ্জন মিত্রের হাত ধরেই তাঁর মোহনবাগান সদস্য হওয়া।

এছাড়াও শ্রদ্ধা জ্ঞাপন করেন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, মেয়র পরিষদ দেবাসিশ কুমার সহ বিশিষ্টজনেরা। প্রসঙ্গত, বিকেল সাড়ে তিনটে নাগাদ কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে প্রাক্তন বাগান সচিবের।

আরও পড়ুন-নবনীতার প্রাণশক্তির কথা স্মরণ বন্ধু, অনুজদের

 

Previous articleসস্ত্রীক বিডিও-কে বেঁধে রেখে ডাকাতি
Next articleলোকসান থেকে বাঁচতে লোকসভা-রাজ্যসভা টিভি মিলে যাচ্ছে