পার্শ্ব শিক্ষকদের পাশে দিলীপ

পার্শ্ব শিক্ষকদের অনশন অন্দোলনের পাশে দাঁড়ালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শনিবার, সকালে বিকাশ ভবনের সামনে অনশন মঞ্চে যান তিনি। মানসিকভাবে আন্দোলনের পাশে আছেন বলে জানান দিলীপ ঘোষ। তাঁর মতে, বাংলার মানুষ, খেতে না পেলেও লেখাপড়া করতে চান। এখানে এখনও দুজন জীবিত নোবলেজয়ী রয়েছেন। এই প্রথম বাংলার নোবলজয়ীদের পক্ষে সদর্থক মন্তব্য শোনা গেল দিলীপ ঘোষের মুখে। তিনি বলেন, এই পরিস্থিতিতে শিক্ষিকদের দাবি নিয়ে বারবার রাস্তায় ধরনা দেওয়াটা দুর্ভাগ্যজনক। তাঁদের দাবির সঙ্গে সরকারের ক্ষমতার সামঞ্জস্য নাই থাকতে পারে, কিন্তু অলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হবে না কেন? আন্দোলনের জোর করে পুলিশ দিয়ে তুলে দেওয়ার বিরোধিতা করেন দিলীপ।
বিজেপির রাজ্য সভাপতির অভিযোগ, রাজ্য সরকার শিক্ষিকদের জন্য অনেক সুযোগের কথা ঘোষণা করলেও, সেটা আদপে অশ্বডিম্ব প্রসব হয়েছে। দীর্ঘদিন এভাবে চলতে পারে না।

এর আগেও পার্শ্বশিক্ষক ও প্রাথমিক শিক্ষকরা বিভিন্ন দাবিতে পথে নেমে আন্দোলন করেছেন। তখন শাসকদলের তরফে সেই আন্দোলনের পিছনে রাজনৈতিক উসকানির অভিযোগ তোলা হয়। এদিন, পার্শ্বশিক্ষকদের অনশন মঞ্চে বিজেপির রাজ্য সভাপতির উপস্থিতি সেই অভিযোগকেই প্রমাণ করলে বলে মত রাজনৈতিক মহলের।

আরও পড়ুন-বোমা খুঁজতে অর্জুনের বাড়িতে পুলিশ

Previous articleবিশ্বের দূষণে একে দিল্লি পাঁচে কলকাতা, তালিকায় বাণিজ্যনগরীও
Next articleপ্রতিষ্ঠান বিরোধিতার শক্তিই বারবার দেখিয়েছে প্রেসিডেন্সি, এবার তাই এসএফআইয়ের জয়