বিজেপির হাতে অধ্যাপিকা-পড়ুয়া নিগ্রহের প্রতিবাদে বর্ষশেষেও বিক্ষোভ দেখাবে যাদবপুর

বিক্ষোভ-প্রতিবাদ দিয়েই বিদায় নেবে বছরের শেষদিনটিও। আজ, মঙ্গলবার ফের প্রতিবাদে মুখর হতে চলেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীর তরফ থেকে দুই নিরস্ত্র ছাত্রের উপর বিজেপির হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী ও আইসার তরফ থেকে যাদবপুর ৮বি বাস স্ট্যান্ডের সামনে বিক্ষোভ প্রদর্শন করা হবে। এমনটাই জানানো হয়েছে ছাত্রছাত্রীদের পক্ষ থেকে।

অভিযোগ, গতকাল রাতে বিজেপির একটি সভা চলাকালীর বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপিকাকে নিগ্রহ করা হয় যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডে। আরও অভিযোগ, শিক্ষিকাকে বাঁচাতে গিয়ে মার খান বিশ্ববিদ্যালয়ের দুই পড়ুয়া। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় যাদবপুরে। ঘেরাও করা হয় যাদবপুর থানা।

জানা গিয়েছে, সোমবার সন্ধেয় নাগরিকত্ব আইনের সমর্থনে একটি সভা করছিল বিজেপি। সেখানেই হামলার মুখে পড়েন অধ্যাপিকা দয়িতা মজুমদার। তিনি সিভাস্থলের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় তাঁর ওপরে হামলা চালায় বেশ কয়েকজন বিজেপির মহিলা সমর্থক। ধাক্কা দিয়ে মারধর করতে থাকে।

শিক্ষিকাকে বাঁচাতে পিনাকী ধোলে ও রাহি হালদার নামে বিশ্ববিদ্যালয়ের দুই পড়ুয়া ছুটে যান। তারা এই ঘটনার প্রতিবাদ করে। অভিযোগ, এরপরই রাহি ও পিনাকিকেও মারধর করে বিজেপি কর্মীরা।

আরও পড়ুন-বর্ষবরণের ভিড় সামলাতে আজ বেশি রাত পর্যন্ত চলবে মেট্রো

Previous articleসালতামামি ২০১৯: বিদেশ
Next articleজাঁকিয়ে ঠাণ্ডা, নতুন বছরের আনন্দের মাঝে বৃষ্টির ভ্রূকুটিতে মন খারাপ বাঙালির