নির্বাচনের প্রস্তুতি দেখতে উত্তরবঙ্গে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের বৈঠক

আগামী শনিবার থেকে শুরু হয়ে যাচ্ছে বাংলার বিধানসভা নির্বাচন। প্রথম দফা নির্বাচনের আগে রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। দলে রয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিক সুনীল অরোরা। উত্তরবঙ্গের ৮টি জেলার পুলিশ সুপার ও জেলা শাসকদের সঙ্গে বৈঠক সারলেন তাঁরা।

মঙ্গলবার কমিশনের ফুল বেঞ্চ শিলিগুড়িতে উত্তরবঙ্গের আট জেলার জেলা প্রশাসন এবং উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের নিয়ে নির্বাচন সংক্রান্ত বিষয়ে বৈঠক হয়। কেন্দ্রীয় মুখ্য নির্বাচনী আধিকারিক সুনীল অরোরার নেতৃত্বাধীন সেই বেঞ্চ নির্বাচন বিধি সংক্রান্ত বিষয়ে এখনও পর্যন্ত জেলা প্রশাসন এবং পুলিশের তরফে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে আর কী কী পদক্ষেপ নেওয়া প্রয়োজন, সে বিষয়ে আলোচনা হয়েছে বলে খবর। বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা বলেন, ‘অসম থেকে নির্বাচন সংক্রান্ত বৈঠক করে এসেছি। পশ্চিমবঙ্গেও আলোচনা করব৷ তারপর তামিলনাড়ুতে নির্বাচন সংক্রান্ত বিষয়ে আলোচনা হবে। মানুষ যাতে নির্ভয়ে নির্বিঘ্নে ভোট দিতে পারে তার জন্য যাবতীয় ব্যবস্থা করা হবে।

আগামিকাল অর্থাৎ বুধবার নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের সঙ্গে রয়েছে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও রাজ্য পুলিশের ডিজি পি নীরজ নয়নের বৈঠক। সেখানেই কমিশন জেনে নেবে ভোটের জন্য রাজ্য প্রশাসন ঠিক কতখানি প্রস্তুত রয়েছে এবং কমিশনের তরফে যা যা পদক্ষেপ নিতে বলা হয়েছিল তার কতখানি নেওয়া হয়েছে। আগামিকাল সকাল ১০টা নাগাদ সেই বৈঠক থাকায় এদিনই মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজি চলে গিয়েছেন উত্তরবঙ্গে।

আরও পড়ুন- বামেরাই রাজ্যে ফিরিয়ে আনতে পারে সুস্থ-সামাজিক পরিবেশ, বললেন বুদ্ধিজীবীরা

Advt

Previous articleপ্রথম একদিনের ম‍্যাচে ইংল‍্যান্ডের বিরুদ্ধে ৬৬ রানে জয় ভারতের, অভিষেক ম‍্যাচে দুরন্ত প‍্যারফমেন্স ক্রুনাল পান্ডিয়া এবং প্রসিদ্ধ কৃষ্ণার
Next articleঅভিষেক ম্যাচেই দ্রুততম হাফ-সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড ক্রুনাল পান্ডিয়ার