মনোনয়নে বাধা, কার্যালয়ে আত্মহত্যার হুমকি বিজেপি প্রার্থীর

দু’একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া মোটামুটি শান্তিতে শেষ হলো রাজ্যে বিধানসভা নির্বাচনের (Assambly Election) প্রথম দফা। এখনও বাকি আরও সাত দফার নির্বাচন। তবে ভোটগ্রহণ পর্ব শুরু হয়ে গেলেও ‘প্রার্থী বিড়ম্বনা’ এখনও কাটছে না বিজেপির। ধাপে ধাপে প্রার্থী ঘোষণার পর প্রার্থী নিয়ে একাধিক জায়গায় বিক্ষোভের খবর পাওয়া গিয়েছে। এবার প্রার্থী হিসেবে ঘোষিত হওয়া এক বিজেপি নেতাকে মনোনয়ন জমা দিতে বাধা দেওয়ায় আত্মহত্যার হুমকি দিলেন ওই বিজেপি প্রার্থী।

১৭ মার্চ বিজেপির তরফে পূর্ব বর্ধমানের গলসি (Galsi) বিধানসভা আসনের প্রার্থী (BJP candidate) হিসেবে নাম ঘোষণা করা হয় তপন বাগদির। তার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ রয়েছে। সেই অভিযোগকে পাত্তা না দিয়েই বিজেপি শীর্ষ নেতৃত্ব পূর্ব বর্ধমানের গলসি কেন্দ্রে তাঁকেই প্রার্থী করেছে। নাম ঘোষণার পরেই পুরোদমে প্রচার শুরু করে দেন তিনি। কিন্তু সেই সিদ্ধান্ত মানতে নারাজ স্থানীয় বিজেপি নেতৃত্ব। পূর্ব বর্ধমান জেলা সভাপতি কৃষ্ণ ঘোষ আর বর্ধমান-দূর্গাপুরের বিজেপি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়াও তাঁকে ডেকে মনোনয়ন জমা না দেওয়ার অনুরোধ জানিয়েছেন। আর তাতেই বেজায় চটেছেন গলসির বিজেপি প্রার্থী তপন বাগদি। মনোনয়ন জমা দিতে বাধা দেওয়া হলে দলীয় কার্যালয়েই তিনি আত্মঘাতী হবেন বলে জানিয়েছেন। বিষয়টি প্রকাশ্যে আসতেই শোরগোল শুরু হয়েছে।

মনোনয়ন জমা দিতে বাধা দেওয়ায় ওই বিজেপি প্রার্থীর সাফ বক্তব্য, ‘আমার প্রার্থীপদ নিয়ে যে নোংরামি চলছে, তা জানিয়ে দলের রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি দিয়েছি। ২৯ মার্চ মনোনয়ন জমা দেব। ওই দিন যদি কোনও বাধা দেওয়া হয় বা শেষ পর্যন্ত আমাকে সরে যেতে বাধ্য করা হয় তবে জেলা কার্যালয়েই আত্মহত্যা করব।’ গলসির দলীয় প্রার্থীর এমন হুমকি বিজেপি নেতৃত্বের অস্বস্তি বাড়িয়েছে।

আরও পড়ুন- প্রথম দফা থেকেই জয়ের বিষয়ে ‘অতিরিক্ত আত্মবিশ্বাসে’ ভুগছেন দিলীপ

Advt

Previous articleকরোনার বাড়বাড়ন্ত, হরিদ্বারে মহাকুম্ভ স্নান নিয়ে চিন্তায় প্রশাসন
Next articleবিজেপি প্রার্থী লকেটকে বিষাক্ত রং ছোঁড়ার অভিযোগ, হারের ভয়ে নাটক বলছে তৃণমূল