বিক্ষিপ্ত অশান্তি ছাড়া নির্বিঘ্নেই প্রথম দফা, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অভিযোগ তৃণমূলের

দু’একটি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া মোটামুটি শান্তিতে শেষ হলো রাজ্যে বিধানসভা নির্বাচনের (Assambly Election) প্রথম দফা। শেষ পাওয়া খবরে অনুযায়ী, সন্ধে ৬টা পর্যন্ত রাজ্যে ভোট পড়েছে প্রায় ৮০ শতাংশ। এদিকে, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অতি সক্রিয়তার অভিযোগ তুলেছে তৃণমূল।

ঝাড়গ্রামে (Jhargram) কেন্দ্রীয় বাহিনীর মারে জখম শিশুকন্যা সহ মোট ১২ জন, হাসপাতালে নিয়ে যান তৃণমূল প্রার্থী বীরবাহা হাঁসদা (Birbaha Hansda)।
দাঁতনের মোহনপুরে ধুন্ধুমার। শাসকদল ও বিরোধীদের সংঘর্ষে উত্তপ্ত এলাকা। পরিস্থিতি সামলাতে লাঠিচার্জ করে আধাসেনা।

বিজেপি (Bjp) নেতা সৌমেন্দু অধিকারীর (Soumendu Adhikari) গাড়ির উপর হামলার ঘটনায় চাঞ্চল্য ছড়ায় কাঁথির সাবাজপুটে৷ হামলায় জখম হন গাড়ির চালক৷ সৌমেন্দুর অভিযোগ, তৃণমূলের আশ্রিত দুষ্কৃতীরাই হামলা চালিয়েছে। পাল্টা সৌমেন্দুর অনুগামীদের বিরুদ্ধে মারধরের অভিযোগ করেছেন তৃণমূল নেতা।
শালবনির সিপিআইএম (Cpim) প্রার্থী সুশান্ত ঘোষের (Sushanta Ghosh) উপর হামলার অভিযোগ ওঠে। তাঁর গাড়ি লক্ষ্য করে ইট ছোড়া হয়। সেইসঙ্গে সংবাদমাধ্যমের ওপরেও হামলা হয় বলে অভিযোগ। এই ঘটনায় এখনও পর্যন্ত একজনকে গ্রেফতার করা হয়েছে।
মেদিনীপুরের সদর কেন্দ্রে বুথ জ্যামের প্রতিবাদে তৃণমূল কর্মীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। বুথ জ্যাম হওয়ায় প্রতিবাদ করেন তৃণমূলের নেতাকর্মীরা। বিজেপি প্রার্থী সমিত দাসের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন তাঁরা। বাদানুবাদ থেকে হাতাহাতিতে জড়িয়ে পড়ে দুপক্ষ।

খেজুরির উত্তর বোগায় তৃণমূল কর্মীদের ওপর হামলা চালিয়ে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ ওঠে বিজেপি কর্মী সমর্থকদের বিরুদ্ধে। কমিশনে অভিযোগ জানানো হয়েছে শাসকদলের তরফ থেকে।

আরও পড়ুন- বিজেপির কথায় বুথে নিয়ম বদল: মুকুল-শিশিরের বিস্ফোরক অডিও প্রকাশ করে অভিযোগ তৃণমূলের

ভগবানপুরের ভূপতিনগরে তৃণমূল কর্মীদের মারধর করে বুথের বাইরে বের করে দেওয়ার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। ভগবানপুরে সাতশতমালেও ভোরে বোমাবাজি হয়।

এবার উন্নয়নের খেলা, ঝাড়গ্রামে ৪-০ জিতবে তৃণমূল, ভোট দিয়ে দাবি করেন ছত্রধর মাহাত (Chatradhar Mahata)। কেন্দ্রের অন্তর্গত লালগড় কেন্দ্রের বুথে সস্ত্রীক ভোট দেন তিনি। ছত্রধর বলেন, “১১ বছর পর আবার ভোট দিতে এলাম। তাই অনুভূতিটা অন্যরকম। এর আগে আমি ভোট দিয়েছি। কিন্তু তখন আমার দল ক্ষমতায় ছিল না”।

Advt

Previous articleআইপিএলের প্রস্তুতি শুরু করে দিল কেকেআর, দলে যোগ দিলেন হরভজন
Next articleপদ্মে’ই ভোট, নিজেই জানালেন তৃণমূল সাংসদ শিশির