‘সামলাতে না পারলে রিঅ্যাকশন হবে’, কমিশনকে হুঁশিয়ারি দিলীপের

রাজ্যে প্রথম দফার ভোট শুরুর কয়েকঘন্টা পরই নির্বাচন কমিশনকে কার্যত হুমকি দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

রাজ্যের ৩০ আসনে শনিবার সকালেই শুরু হয়েছে নির্বাচন (WB election)। বেলা গড়াতেই শালবনি, কেশিয়ারি সহ বিভিন্ন এলাকায় হিংসার ঘটনা ঘটেছে। এই হিংসার জন্য সরাসরি তৃণমূলকে অভিযুক্ত করে শনিবার সকালেই রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “নির্বাচনে হারবে জেনেই তৃণমূল ভয় পেয়ে হিংসার পথে যাচ্ছে”।হিংসার পরিবেশ তৈরি করে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে তৃণমূল, এমন অভিযোগও করেছেন রাজ্য বিজেপি সভাপতি। এদিন তিনি বলেন, “প্রথম ও দ্বিতীয় দফার নির্বাচনে তৃণমূল কোনও আসনেই জেতার জায়গায় নেই৷ কিছু করতে পারবে না জেনেই ভয় দেখিয়ে ভোটকে প্রভাবিত করার চেষ্টা হচ্ছে। গত বুধবার থেকে এটা চলছে। জঙ্গলমহল, কোচবিহারে খুন হয়েছে। পশ্চিমবঙ্গে যে ভাবে এতদিন ভয় দেখিয়ে ভোট হয়েছে ওরা তারই চেষ্টা করছে।” পাশাপাশি, রাজ্য পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগও তুলেছেন তিনি।

শুধু তৃণমূলকেই নয়, সরাসরি কমিশনকেও কাঠগড়ায় তুলেছেন দিলীপ ঘোষ। হুঁশিয়ারির সুরে তিনি বলেছেন, “তৃণমূলের হিংসা রুখতে নির্বাচন কমিশন শক্ত হাতে হাল ধরুন৷ একতরফা ভাবে কিছু হলে তার ‘রিঅ্যাকশন’
(reaction) হবেই, অপ্রিয় পরিবেশ তৈরি হবে। আমরা তা চাইছিও না”৷

আরও পড়ুন:করোনাবিধি মেনে ৪৭ আসনে শান্তিপূর্ণ ভাবেই চলছে অসমের প্রথম দফার নির্বাচন

Advt

Previous articleপদ্ম -মেহেন্দি পরিয়ে অভিনব জনসংযোগ বিজেপির
Next article‘ব্রিজ নেই তো ভোট নেই’, প্ল্যাকার্ড ঝুলিয়ে ভোট বয়কট করলেন গ্রামবাসীরা