আরও ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি, সোমবার থেকে লকডাউন এই দেশে

বিশ্বজুড়ে ফের করোনা পরিস্থিতি যে আরও ভয়াবহ হয়ে উঠছে তা আর বলার অপেক্ষা রাখে না। ফের হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এহেন পরিস্থিতিতে ভারত আপাতত নাইট কার্ফু এবং জায়গায় জায়গায় আংশিক লকডাউনের সিদ্ধান্ত নিলেও, আগেভাগে সাবধানতা অবলম্বন করতে এক সপ্তাহের জন্য সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিল বাংলাদেশ সরকার।

শনিবার ঢাকায় নিজের বাড়িতে সাংবাদিক বৈঠক করে লকডাউনের কথা ঘোষণা করেন সে দেশের সড়ক পরিবহন এবং সেতু মন্ত্রী তথা ক্ষমতাসীন আওয়ামি লিগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি জানিয়েছেন, বাংলাদেশে নতুন করে ভয়াবহ হয়ে ওঠা করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণ করার লক্ষ্যে বাংলাদেশ (bangladesh) সরকার এখন এক সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে।

৫ এপ্রিল থেকে লকডাউন (lockdown) শুরু হচ্ছে। তিনি আরও জানিয়েছেন, সমস্ত অফিস-আদালত এই সময়ে বন্ধ থাকবে। তবে শিল্পকলকারখানায় রোটেশন পদ্ধতিতে কাজ করানো হবে। আপাতত এটা করা হচ্ছে, কেননা, এখনই কলকারখানা সব বন্ধ করে দিলে শ্রমিকেরা বাড়ির পথে বেরিয়ে পড়বেন। তাতে হিতে বিপরীত হতে পারে।

আরও পড়ুন-বিজেপির মাইন্ড গেম ধোপে টিঁকবে না, নন্দীগ্রামে জিতেছেন মমতাই! দাবি যশবন্তের

শুক্রবার বাংলাদেশ স্বাস্থ্যমন্ত্রকের তরফে প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত বছর মার্চে করোনার প্রকোপ দেখা দেওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৯ হাজার ১৫৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। আমেরিকার জন্স হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান অনুযায়ী, গত বছর মার্চ থেকে এখনও পর্যন্ত বাংলাদেশের ৬ লক্ষ ২৪ হাজার ৫৯৪ জন নাগরিক কোভিডে সংক্রমিত হয়েছেন। গত ৭ মাসের মধ্যে শুক্রবারেই করোনা সংক্রমণের হার সব চেয়ে বেশি ছিল- ২৩.২৮ শতাংশ। এদিন ২৪ ঘণ্টায় ৫০জনের মৃত্যু হয়েছে।

Advt

Previous articleরেললাইনে কাজ করতে গিয়ে ট্রেনের ধাক্কায় মৃত্যু রেলকর্মীর
Next articleকরোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন ফারুক আব্দুল্লা