নাম না করে আব্বাস সিদ্দিকিকে ‘চ্যাংড়া’ বলে কটাক্ষ তৃণমূল সুপ্রিমো’র

ভোটপ্রচারে রায়দিঘিতে গিয়ে শনিবার ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের নেতা আব্বাস সিদ্দিকিকে নিশানা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়৷ নাম না করে আব্বাসকে (Abbas Siddiqui) ‘চ্যাংড়া’ বলে কটাক্ষ করলেন মমতা (Mamata Banerjee)।

বাংলায় একুশের ভোটে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (ISF) এবং আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui) এখন আলোচিত নাম৷ এদিন তৃণমূলনেত্রী নাম না করে আব্বাসকে উদ্দেশ্য করে বলেন, “হায়দরাবাদ থেকে বিজেপি’র ( BJP) এক বন্ধু এসেছে৷ ফুরফুরা শরিফের একটা চ্যাংড়াকে নিয়ে কয়েক কোটি টাকা খরচ করে সাম্প্রদায়িক স্লোগান দিচ্ছে। আর হিন্দু-মুসলমান ভাগ করার চেষ্টা করছে। ওদেরকে একটা ভোটও দেবেন না। ওদের একটা ভোট দেওয়া মানে বিজেপি’কে দেওয়া।”
প্রসঙ্গত, রাজ্য বিধানসভার চলতি নির্বাচনে এবার নতুন এক চমক তৈরি করেছেন ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকি। ভোটের মুখে তিনি ISF নামে নতুন একটি দল ঘোষণা করেছেন৷ আব্বাসের দল বাম-কংগ্রেস জোটের সঙ্গে হাত মিলিয়ে বঙ্গ-রাজনীতিতে নতুন সমীকরণও তৈরি করেছে৷

আরও পড়ুন:৩৮ লক্ষ ১২ হাজার ৪৫৬ টাকার ঋণ রয়েছে, হলফনামায় জানালেন শ্রাবন্তী

রাজনৈতিক মহলের একাংশের ধারনা, সংখ্যালঘু ভোটের একটি অংশ এবার কেটে নিতে পারে আব্বাসের দল তথা সংযুক্ত মোর্চা৷ এই পরিস্থিতিতে এদিন আব্বাস সিদ্দিকিকে এই ‘আক্রমণ’ , রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।
এদিন কটাক্ষের সুরে মমতা বলেন, ” তৃণমূল মানে জোড়া ফুল। আর ওদেরটা কী! ওটা পুজোর ফুল নয়। ওটা ছদ্মবেশী পচা ফুল। আসছে দিন বিজেপি’কে বোল্ড আউট করে দিন। বলুন BJP গেট লস্ট, ওটা পচা, ওটা বাংলা দখল করতে চায়।”

Advt

Previous article৩৮ লক্ষ ১২ হাজার ৪৫৬ টাকার ঋণ রয়েছে, হলফনামায় জানালেন শ্রাবন্তী
Next articleসুপার ফ্লপ সভায় যোগীর সুপার ফ্লপ ভাষণে জমল না ভোটের প্রচার