টানটান উত্তেজনায় ভোট গণনা শুরু পাঁচ রাজ্যে

বাংলার পাশাপাশি রবিবার সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হয়ে গেল আরও তিন রাজ্য, অসম, তামিলনাড়ু, কেরল এবং কেন্দ্রশাসিত পুদুচেরির ভোটের। কড়া নিরাপত্তার পাশাপাশি কোভিড বিধি মেনেই চলছে ভোট গণনা। রয়েছে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী। অসমে ১২৬টি, কেরালায় ১৪০টি, তামিলনাড়ুতে ২৩৪ ও পুদুচেরিতে ৩০টি আসনে ভোট গণনা আজ।

মূলত বামেদের সঙ্গে কংগ্রেসের লড়াই কেরলে। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, কংগ্রেস নেতা ওম্মেন চণ্ডী, কে সুরেন্দ্রন সহ মোট ৯৫৭ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে আজ।

অসমে মোট তিন দফায় মোট ১২৬টি আসনে ভোট গ্রহণ হয়েছে, সংখ্যা গরিষ্ঠতালাভে প্রয়োজন ৬৪টি আসন। আজই ভাগ্য নির্ধারণ হবে মোট ৯৪৬ জন প্রার্থীর। থার্মাল স্ক্রিনিং ও স্যানিটাইজার ব্যবহার করেই বুথকর্মীদের গণনাকেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে।

পুদুচেরিতে লড়াই প্রধানত ইউপিএ বনাম এনডিএ জোটের। কংগ্রেসের নেতৃত্বে ইউপিএ জোটে রয়েছে ডিএমকে, সিপিআই, ভিসিকে সহ অন্যান্য দল। অন্যদিকে বিজেপির নেতৃত্বে এনডিএ জোটে রয়েছে অল ইন্ডিয়া এনআর কংগ্রেস ও এআইএডিএমকে।

এ বারের বিধানসভা নির্বাচনেও প্রধান লড়াই মুখ্যমন্ত্রী ইকে পালানিস্বামীর এআইএডিএমকে বনাম বিরোধী নেতা এমকে স্ট্যালিনের ডিএমকের। দুই প্রধান দলের সঙ্গেই জোট বেধে তামিলনাড়ুর নির্বাচনী ময়দানে নেমেছে বিজেপি ও কংগ্রেস।  মোট চার হাজার প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে আজ।

আরও পড়ুন- মাদ্রাজ হাইকোর্টের ভর্ৎসনা নিয়ে সুপ্রিম কোর্টে ‘অপমানিত’ কমিশন, ৩ মে শুনানি

Advt

Previous articleভয়াবহ করোনা পরিস্থিতি, ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত ১০৩
Next articleসকাল সাড়ে ৯টা: অন্যান্য রাজ্যে গণনার সর্বশেষ পরিস্থিতি