ব্যাপক ঝড়-বৃষ্টির পূর্বাভাস বঙ্গে, জেলাগুলিকে সতর্ক করল রাজ্য প্রশাসন

হাঁসফাঁস গরমে ঘেমে নেয়ে নাকাল সাধারণ মানুষ। এই পরিস্থিতিতে রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যে ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতরের আধিকারিকরা। লিখিত বিবৃতিতে জানানো হয়েছে, বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যেতে পারে কালবৈশাখি। এর জেরে প্রাণহানির আশঙ্কা রয়েছে। এই কারণে দুর্যোগ মোকাবিলায় আগে থেকে জেলাগুলিকে সতর্ক থাকতে বলল রাজ্য প্রশাসন। জেলাগুলিকে পাঠানো নির্দেশিকায় দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত থাকতে বলা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ২ তারিখ অর্থাৎ আজ থেকেই বৃষ্টিতে ভিজবে দুই বঙ্গ। টানা তিন থেকে চার দিন বৃষ্টি হবে। ৩ মে থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া  দফতর। ৩ ও ৪ তারিখ উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হবে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে। ৩ এবং ৪ তারিখ দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম সহ দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে।

আরও পড়ুন-প্রত্যাবর্তন না পরিবর্তন, কাউন্টডাউন শুরু রাজ্যে

এই পরিস্থিতিতে জেলা প্রশাসনকে দুর্যোগ মোকাবিলায় তৈরি থাকতে বলেছে নবান্ন। পাশাপাশি প্রস্তুত থাকতে বলা হয়েছে কুইক রেসপন্স টিমকে। চালাতে হবে সচেতনতামূলক প্রচার। সমস্ত কাজ করতে বলা হয়েছে করোনাবিধি মেনে।

Advt

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleবাংলার মসনদে কে? শুরু ভোট গণনা