মর্মান্তিক! অক্সিজেনের অভাবে কর্ণাটকে মৃত ২৪, প্রশাসনকে দুষলেন রাহুল

করোনার দ্বিতীয় ঢেউ যখন আছড়ে পড়েছে, তখন রেকর্ড সংক্রমণের পাশাপাশি উদ্বেগের কারণ হয়ে উঠেছে অক্সিজেনের ঘাটতি। প্রায় হাসপাতালেই বেডের আকাল। তা যদি বা পাওয়া যায়, তাহলে আবার অক্সিজেনের অভাব। এভাবেই খেসারত দিতে হচ্ছে রোগী ও তাঁর আত্মীয়দের।সোমবারও কর্ণাটকে অক্সিজেনের অভাবে প্রাণ হারালেন ২৪ জন করোনা আক্রান্ত। মধ্যপ্রদেশেও মারা গেলেন ৪ জন। মৃত পরিবারদের সমবেদনার পাশাপাশি রাজ্য সরকারকে তুলোধনা করলেন রাহুল গান্ধী।
সোমবার কর্ণাটকে অক্সিজেন না পেয়ে হাসপাতালেই মারা গেলেন ২৪ জন রোগী। প্রায় ২ ঘণ্টা ধরে চলে জীবন-মরণ খেলা। কিন্তু শেষরক্ষা হয়নি। জীবনযুদ্ধে হার মানতে হয়েছে করোনা আক্রান্তদের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে কর্ণাটকের চামরাজানগর জেলার একটি সরকারি হাসপাতালে। জানা গেছে রাত ১২ টা থেকে ২ টো পর্যন্ত অক্সিজেন সাপ্লাই বন্ধ থাকায় এমন ঘটনা ঘটেছে। মর্মান্তিক এই ঘটনায় রীতিমত অস্বস্তিতেতে পড়েছে কর্ণাটক সরকার। মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ঘটনার রিপোর্ট তলব করেছেন।
এই মর্মান্তিক ঘটনা প্রকাশ্যে আসার পরই নাম না করে বিজেপি শাসিত রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারকে এক যোগে আক্রমণ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।এই ঘটনা ‘মৃত্যু না খুন’, প্রশ্ন তুলে কেন্দ্র, রাজ্যের শাসক দলকে কাঠগড়ায় তুলেছেন রাহুল গান্ধী। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি কড়া ভাষায় প্রশাসনকে আক্রমণ করেছেন। লিখেছেন, প্রশাসনের জেগে উঠতে আর কত মৃত্যু প্রয়োজন?

অন্যদিকে অক্সিজেনের অভাবে মধ্যপ্রদেশের বরওয়ানি জেলার সরকারি হাসপাতালে মারা গেছেন চারজন করোনা আক্রান্ত রোগী। অক্সিজেনের অভাবে রোগীদের ছটফট করোতে দেখে তাঁদের পরিবারের লোকজন আগেই এনিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানায়। কিন্তু তাতে লাভের লাভ কিছুই হয়নি। হাসপাতালে এক মহিলা বলেন, ‘আমার বাচ্চার সকাল থেকি স্যাচুরেশন ৯৪। হঠাৎ বন্ধ হয়ে গেল অক্সিজেন। ও কষ্ট পাচ্ছে। কিন্তু ডাক্তার কোনও কথা শুনছে না। একই অভিযোগ করেন আরও এক পরিবারের সদস্য। তিনিও জানান, ‘চোখের সামনে অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন ৪ জন। হাসপাতাল কিছুই করছে না।’

Advt

Previous articleভোট পরবর্তী হিংসার অভিযোগ তুলে তৃণমূলের বিরুদ্ধে সরব দিলীপ
Next articleপুনর্গণনার নির্দেশে প্রাণ সংশয় হতে পারে: আরও-র মেসেজ দেখিয়ে বিস্ফোরক অভিযোগ মমতার