রাজ্যে সন্ত্রাসের অভিযোগ তুলে কেন্দ্রীয় প্রতিনিধি দলের কাছে নালিশ দিলীপের

রাজ্যজুড়ে ভোট পরবর্তী হিংসা নিয়ে শাসকদলের বিরুদ্ধে সরব হয়ে উঠেছে গেরুয়া শিবির। বিজেপির অভিযোগের প্রেক্ষিতে নড়েচড়ে বসেছে অমিত শাহের মন্ত্রকও। রাজ্যে শান্তি ফেরাতে কেন্দ্রের তরফে চিঠি পাঠানোর পাশাপাশি, বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের(home ministry) অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি প্রতিনিধিদল রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখতে শহরে পা রেখেছেন। কেন্দ্রীয় প্রতিনিধি দলের(Central observer team) সঙ্গেই বৃহস্পতিবার সন্ধ্যায় সাক্ষাৎ করলেন দিলীপ ঘোষ(Dilip Ghosh) সহ ১০ বিজেপি নেতৃত্ব। ‘রাজ্যে ব্যাপক সন্ত্রাস চলছে’, এমন অভিযোগ তুলে নালিশ করলেন কেন্দ্রীয় টিমের কাছে।

বৃহস্পতিবার ভোট-পরবর্তী অশান্তি চাক্ষুষ করতে ভাটপাড়া গিয়েছিল কেন্দ্রীয় টিম। এরপর কলকাতায় বিএসএফ দপ্তরে সেই কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন দিলীপ ঘোষ সহ ১০ বিজেপি নেতৃত্ব। বেশ কিছুক্ষণ প্রতিনিধিদলের সঙ্গে কথাবার্তা বলার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দিলীপ ঘোষ বলেন, “রাজ্যের প্রায় অর্ধেক বিধানসভা আসনে সন্ত্রাসের মুখোমুখি হচ্ছেন স্থানীয় বাসিন্দারা। এখনও পর্যন্ত ২১ জনের মৃত্যু হয়েছে। আমরা কেন্দ্রীয় প্রতিনিধি দলের কাছে অনুরোধ করেছি রাজ্যের গ্রামীণ এলাকাগুলিতে গিয়ে সাধারন মানুষের সঙ্গে কথা বলার জন্য। ইতিমধ্যে আমাদের তরফ থেকে একটি রিপোর্ট জমা দেওয়া হয়েছে তাঁদের কাছে।”

আরও পড়ুন:করোনা যুদ্ধে এগিয়ে এলেন লক্ষ্মী, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে সাহায্য করলেন তিনি

প্রসঙ্গত, ইতিমধ্যেই রাজ্যে অশান্তির ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর চরম আকার ধারণ করেছে। সম্প্রতি এই সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করা হয়েছে বিজেপির তরফ। যেখানে শীতলকুচিতে মৃত বলে যে ব্যক্তির ছবি দেখানো হয়েছে জানা গিয়েছে তিনি পেশায় একজন সাংবাদিক। এবং বহাল তবিয়তে জীবিত আছেন। বিষয়টি প্রকাশ্যে আসার পর ভুয়ো ভিডিও ছড়ানোর অভিযোগে রীতিমত মুখ পড়েছে বিজেপির। এর পাশাপাশি রাজ্যে হিংসা নিয়ে একাধিক ভিডিও ছড়ানো হচ্ছে বিজেপির আইটি সেলের তরফে, অভিযোগ এমনটাও। এদিকে তৃণমূলের তরফে জানানো হয়েছে, দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও আসলে বেশিরভাগটাই বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের জেরে। ভুয়ো ভিডিও ছড়িয়ে রাজ্যে দাঙ্গা লাগানোর চেষ্টা করছে গেরুয়া শিবির।

Advt

Previous articleধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ২৭২ পয়েন্ট বাড়ল সেনসেক্স
Next articleপোর্টালে কৃষকদের নাম উঠেছে, কিষাণ নিধির টাকা দিক কেন্দ্র: মোদিকে চিঠি মমতার