21-এর ভোটে রাজ্যে বিজেপির মুখ দিলীপ ঘোষ, ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রীও

একুশের বিধানসভা নির্বাচনে এ রাজ্যে দিলীপ ঘোষই বিজেপি’র মুখ। বিজেপি সূত্রের খবর, দিলীপ ঘোষকে সামনে রেখেই রাজ্য ‘দখল’-এর সিদ্ধান্ত চূড়ান্ত করেছে বিজেপির শীর্ষমহল। এর অর্থ, একুশের ভোটে এ ক্ষমতায় এলে বঙ্গ- বিজেপির সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষই হবেন মুখ্যমন্ত্রী। RSS-ও দিলীপ ঘোষকেই মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চায়।

এ রাজ্যে বিজেপিএর মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে, এই জল্পনা শুরু হতেই কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব দিলীপ ঘোষকে অনেকটাই এগিয়ে রেখেছে। সেপ্টেম্বরের শুরুতেই ঘোষনা হবে নতুন রাজ্য কমিটি। দিলীপবাবুই ফের রাজ্য সভাপতি হচ্ছেন। দিল্লির এই সিদ্ধান্তে স্পষ্ট হয়েছে রাজ্য সভাপতি হিসাবে দিলীপবাবুর এতদিনের পারফরম্যান্সে ‘টিম মোদি-শাহ’ সন্তুষ্ট।

দিলীপ ঘোষের কাঁধে দলের শীর্ষমহল এ পর্যন্ত যা গুরুদায়িত্ব দিয়েছিলো, তা সবই সাফল্যের সঙ্গে পালন করেছেন তিনি। বুথস্তরে বিজেপির কর্মী তৈরি, বিধানসভা নির্বাচনে জয়ী হওয়া, লোকসভা নির্বাচনেও মেদিনীপুর আসন থেকে জিতে আসা। দলের শক্তিবৃদ্ধির লক্ষ্যে তৃণমূল থেকে শোভন চট্টোপাধ্যায়কে দলে সামিল করানো। সব কাজেই সাফল্য পেয়েছেন দিলীপ ঘোষ। এবার সাংসদ হওয়ার পর রাজ্যজুড়ে জল্পনা ছিলো, দিলীপ ঘোষ কেন্দ্রে মন্ত্রী হচ্ছেনই। কিন্তু সে সময়ে তিনি নিজেই জানিয়েছিলেন, মন্ত্রিত্ব নয়, 2021-এর লক্ষ্যে রাজ্যে দলের কাজই করতে চান। বিজেপি অন্দরের খবর, শীর্ষনেতৃত্ব তখনই স্থির করে ফেলেছিলো, কেন্দ্রের মন্ত্রী নয়, রাজ্যে বিজেপির মুখ হবেন দিলীপ ঘোষ। ‘টিম মোদি-শাহ’ রাজ্যের মুখ্যমন্ত্রীর মুখ হিসাবে দিলীপ ঘোষকেই তুলে ধরবে বলে স্থির করে তখনই। কেন্দ্রীয় বিজেপি’র ব্যাখ্যা, বাংলার রাজনৈতিক ময়দানে আদৌ নাম না জানা দিলীপ ঘোষ রকেটের গতিতে রাজ্যের কোনে কোনে নিজেকে পরিচিত করিয়েছেন। স্বল্প সময়ের মধ্যেই তিনি রাজ্য রাজনীতির জনপ্রিয় মুখ। প্রতিকূল পরিস্থিতি হওয়া সত্ত্বেও এখনও কোনও নির্বাচনে হারেননি তিনি। রাজ্য রাজনীতিতে অজানা-অচেনা হয়েও এই মুহূর্তে সাধারন মানুষের কাছে দিলীপ ঘোষের গ্রহণযোগ্যতা ক্রমশই বাড়ছে।এত কিছু বিবেচনা করেই বিজেপির শীর্ষস্তর এখন একুশের রণকৌশল তৈরি করছে। এবং প্রথমেই স্থির করে ফেলেছে, দিলীপ ঘোষই হবেন এ রাজ্যে দলের মুখ। তাঁকে সামনে রেখেই একুশের ভোটে যাবে বিজেপি। তাতে দলের সাফল্য আসবেই।

আর তারপর সব অঙ্ক মিলে গেলে, রাজ্যের মুখ্যমন্ত্রীর পদে বসবেন তিনিই।

আরও পড়ুন-দেশকে প্লাস্টিকমুক্ত করার ডাক মোদির

 

Previous articleদেশকে প্লাস্টিকমুক্ত করার ডাক মোদির
Next articleচাপে পড়ে আমাজনে জঙ্গলের আগুন নেভাতে সেনা পাঠাচ্ছে ব্রাজিল সরকার