NRC নিয়ে বিজেপিকে কাঠগড়ায় তুললেন প্রশান্ত কিশোরও

NRC নিয়ে বিস্ফোরক মন্তব্য রাজনৈতিক স্ট্র্যাটেজিস্ট তথা বিহারের শাসকদল জনতা দল- ইউনাইটেডের সহ সভাপতি প্রশান্ত কিশোরের। বিজেপিকে সরাসরি কাঠগড়ায় তুলে পিকে’র স্পষ্ট বক্তব্য, “জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সমস্যার সমাধান করতে গিয়েও যখন রাজনৈতিক দেখনদারিকেই প্রাধান্য দেওয়া হয়, তখন এমনই হয়। কোনও রণকৌশল ছাড়া এবং পদ্ধতি না মেনে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার চেষ্টা করা হয়েছে বলেই 19 লক্ষ দেশবাসীকে তাঁর মূল্য দিতে হচ্ছে।”
কেন্দ্রের শাসক দল বিজেপিকে কাঠগড়ায় তুলে প্রশান্তের মন্তব্য, “জাতীয় স্বার্থের থেকে অগ্রাধিকার পাচ্ছে বিজেপির রাজনৈতিক স্বার্থ”।

আরও পড়ুন-অবনী ঠাকুরের বাগান বাড়ির সংস্কার শুরু করল কোন্নগর পুরসভা

ভোট-কৌশলী ছাড়াও এই প্রশান্ত কিশোর বিহারের শাসক দল JDU-এর জাতীয় সহ সভাপতি। সুতরাং রাজনৈতিক প্রতিক্রিয়া দেওয়ার অধিকার তাঁর আছে। তবে কোনও রাজনৈতিক ইস্যুতে সাধারনত পিকে মুখ খোলেন না।কিন্তু NRC- নিয়ে সরব হয়ে বিজেপির অস্বস্তিই বৃদ্ধি করলেন প্রশান্ত। প্রসঙ্গত, এই প্রশান্ত কিশোরের দল JDU, বিহারে বিজেপি’র শরিক। বিজেপি’র সমর্থনেই JDU-র নীতিশ কুমার বিহারের মুখ্যমন্ত্রী। তাই বিজেপি’র শরিক দলের এক জাতীয় নেতা NRC নিয়ে যখন বিজেপিকেই কাঠগড়ায় তুলেছেন, তখন স্বাভাবিকভাবেই বিষয়টি রাজনৈতিক গুরুত্ব পেয়েছে। ওদিকে বাংলার শাসকদল তৃণমূল কংগ্রেসও ঘোরতর NRC বিরোধী। এই ইস্যুতে তৃণমূল নেত্রীর সুরেই সুর মিলিয়েছেন রাজনৈতিক নেতা পিকে। NRC নিয়ে প্রশান্ত কিশোরের এই মন্তব্যে একইসঙ্গে স্পষ্ট হয়েছে জোটসঙ্গী হলেও বিহারের মুখ্যমন্ত্রীর অবস্থান কার্যত বিজেপির বিরুদ্ধে তথা মমতার পাশেই। NRC ইস্যুতে এই ধরনের বিজেপি- বিরোধী মন্তব্য করে পিকে যেন খানিকটা কাছাকাছি এনে দিলেন নীতিশ কুমার এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে। প্রশান্তের নিজের দল JDU বিহারে বিজেপিরই জোটসঙ্গী। তা হলেও NRC-র বিরোধিতাই করে আসছেন ওই রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সেই প্রেক্ষিতে তৃণমূলের উপদেষ্টা প্রশান্ত কিশোরের এই মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন-জগদ্দলের অশান্তি অর্জুনের পরিকল্পিত: জানালেন এডিজি আইন-শৃঙ্খলা

 

Previous articleপুজোর দিনগুলোতে দলীয় কর্মীদের জনসংযোগ বাড়ানোর গাইডলাইন দিলেন মমতা
Next articleBRAKING: মহম্মদ শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা