কেন্দ্রের উদ্যোগে দিল্লির সরকারি স্কুলে ক্লাস নেবেন মেলানিয়া, আমন্ত্রণ পেলেন না খোদ মুখ্যমন্ত্রী

সরকারি স্কুল৷ সেই স্কুলেই অনুষ্ঠানের আয়োজন করেছে কেন্দ্র ৷ অথচ সেই অনুষ্ঠানে কেন্দ্র আমন্ত্রণই জানালো না মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে। ২৪ তারিখে দু’‌দিনের ভারত সফরে আসছেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প। আগামী মঙ্গলবার দক্ষিণ দিল্লির একটি সরকারি স্কুলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মেলানিয়া। সেখানে ঘণ্টাখানেকের এক অনুষ্ঠান৷ স্কুলের ছাত্র–ছাত্রীদের সঙ্গেও কথা বলবেন মেলানিয়া ট্রাম্প। সেই অনুষ্ঠানেই ডাক পেলেন না কেজরি৷ কেন্দ্রের এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছে আপ।

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়া ২ বছর আগে দিল্লির স্কুলে স্কুলে বিশেষ ‘‌হ্যাপিনেস ক্লাস’‌ শুরু করেছিলেন। এই বিশেষ ক্লাসে ধ্যান-এর উপর জোর দেওয়া হয়। পড়ুয়াদের উপর থেকে চাপ কমাতেই এই উদ্যোগ নেওয়া হয়েছিল। মেলানিয়া এরকমই একটি ‘‌হ্যাপিনেস ক্লাস’‌-এ অংশ নেবেন। এই অনুষ্ঠানে ডাকা হয়নি শিসোদিয়াকেও।

মঙ্গলবার প্রধানমন্ত্রী মোদির সঙ্গে যখন বৈঠক করবেন ডোনাল্ড ট্রাম্প, মেলানিয়া তখন থাকবেন দিল্লির ওই স্কুলের বিশেষ অনুষ্ঠানে।

রাজনৈতিক মহলের বক্তব্য, দিল্লির নির্বাচনে মুখ থুবড়ে পড়েছে বিজেপি। বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরেছে আপ। বোঝাই যাচ্ছে মনের জ্বালা মেটাতেই কেন্দ্র কেজরিওয়ালকে ডাকেনি৷

Previous articleমেয়ের বোরখা পরা নিয়ে এ কী বললেন রহমান!
Next articleদীনেশ আর তার শাশুড়ির সম্পর্ক নিয়ে সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন