রাজ্যে এই প্রথম করোনা- আক্রান্ত এক পুলিশকর্মী

রাজ্যে এই প্রথম এক পুলিশকর্মীর করোনা- আক্রান্ত হওয়ার খবর মিলেছে৷ রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে খবর, বাঙুর হাসপাতালে গত ১২ এপ্রিল ভর্তি করা হয়েছে ওই পুলিশ কর্মীকে।

কলকাতা পুলিশের কনস্টেবল পদমর্যাদার ওই কর্মী উত্তর ডিভিশনের একটি থানায় কর্মরত।নারকেলডাঙা পুলিশ কোয়ার্টারে থাকেন ওই পুলিশকর্মী।

হাসপাতাল সূত্রে খবর, প্রথমে কিডনির অসুখ নিয়ে ভর্তি হন ওই পুলিশকর্মী। পরে তাঁর শরীরে করোনা’র উপসর্গ দেখা দেয়৷ লালারস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে সেই রিপোর্ট পজিটিভ আসে। রিপোর্ট পজিটিভ আসার পরে তাঁর পরিবারকে কোয়রান্টিনে পাঠানো হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, কোভিডের পাশাপাশি অন্যান্য পুরনো রোগ থাকায় ওই পুলিশকর্মীর শারীরিক অবস্থা যথেষ্ট সঙ্কটজনক। ওদিকে কলকাতা পুলিশের সদস্যরা করোনায় আক্রান্ত হতে পারেন এই আশঙ্কা থেকেই পুলিশ ট্রেনিং স্কুলে একটি বিশেষ শাখা গঠন করা হয়েছে। কলকাতা পুলিশ সূত্রে খবর, ১২ জন পুলিশ কর্মীকে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। বাহিনীর কারও মধ্যে কোভিডের উপসর্গ দেখা দিলে, কেউ আক্রান্ত হলে তাঁকে দ্রুত আইসোলেশনে পাঠানো, তাঁর পরিবার এবং সংস্পর্শে থাকা ব্যক্তিদের চিহ্নিত করে কোয়রান্টিনে পাঠানোর ব্যবস্থা করবে কলকাতা পুলিশের এই বিশেষ শাখা।

Previous articleরূপান্তরকামী দিবসে অসহায় রূপান্তরকামীদের পাশে কলকাতা পুলিশ
Next articleবাড়ানো হবে এইচ-১বি ভিসার মেয়াদ, সিদ্ধান্ত মার্কিন প্রশাসনের