অমিত শাহ চিঠি লিখেই প্রমাণ করলেন উনি কোয়ারেন্টাইনে নেই! কটাক্ষ সুজনের

দেশজুড়ে করোনার দাপট বৃদ্ধি এবং লকডাউন পর্বের শুরু থেকে কার্যত অন্তরালে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই পর্বে কেন্দ্রীয় সরকারের ভূমিকা তুলে ধরতে কিংবা বিবৃতি দিতে বিভিন্ন সময়ে সামনে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই রাজনৈতিক মহলে প্রশ্ন উঠতে থাকে, দেশজুড়ে এমন সঙ্কটের মধ্যে কোথায় গেলেন অমিত শাহ?

এবার সব জল্পনার অবসান ঘটালেন স্বরাষ্ট্রমন্ত্রী। আজ, শনিবার অমিত শাহ রাজ্য সরকারকে বিতর্কিত চিঠি দেওয়ার মধ্য দিয়ে ফের প্রকাশ্যে এলেন। তারপর থেকেই অমিত শাহকে কটাক্ষ শুরু করেছেন বিরোধীরা।

এদিন সিপিএম নেতা সুজন চক্রবর্তী কটাক্ষের সুরে বলেন, “অমিত শাহ রাজ্য সরকারকে চিঠি দিয়েছেন। এর থেকে প্রমাণিত উনি কোয়ারান্টিনে নেই”।

এর পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের দুর্দশার জন্য কেন্দ্র এবং রাজ্য সরকার, উভয়ের উপরই দায় চাপিয়েছেন বাম পরিষদীয় দলনেতা। তিনি বলেন, “কেন্দ্র মাত্র ৪ ঘন্টা সময় দিয়ে লকডাউন ঘোষণা করেছিল, তার মাশুল এখন দিতে হচ্ছে পরিযায়ী শ্রমিকদের জীবন দিয়ে। রাজ্য সরকারের উচিত অবিলম্বে তাদের ঘরে ফেরানোর ব্যবস্থা করা। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেকে বলেন তিনি গরীবের নেত্রী। আসলে সেটা নয়। তিনি আগে সবাইকে ঘরে ফেরান, তারপর সর্বত্র পোস্টার লাগান। বাজেটে প্রস্তাব দেওয়া সত্ত্বেও রাজ্য সরকার কোনওরকম ব্যবস্থা গ্রহণ করেননি এই সমস্ত পরিযায়ী শ্রমিকদের বিষয়ে। তারা কী খাচ্ছেন, কী করছেন সেটা দেখার দায়িত্ব রাজ্য সরকারের। কিন্তু সেটা তারা পালন করেননি”।

Previous articleটালিগঞ্জের করুণাময়ী ব্রিজে যাতায়াত বন্ধ করল কলকাতা পুলিশ, কিন্তু কেন?
Next articleতুমুল ঝড়-বৃষ্টির পূর্বাভাস রাজ্যে