ভারতীয় সেনার লেফটেন্যান্ট পদে কৃষক পরিবারের ছেলে, গর্বিত পূর্বস্থলী

পূর্বস্থলীর প্রত্যন্ত গ্রাম থেকে ভারতীয় সেনার লেফটেন্যান্ট চেয়ারে বসলেন বাংলার ছেলে। হতদরিদ্র কৃষক পরিবারের সন্তান সুব্রত বৈষ্ণব লেফটেন্যান্ট পদে যোগ দিয়েছেন। বছর আঠাশের যুবককে পাঠানো হচ্ছে মিরাটের সেনা ইউনিটে।

পূর্বস্থলীর এসটিকেকে রোড লাগোয়া পারুলিয়ার কাছে বড়গাছির বাসিন্দা সুব্রত। বাবা তপনকুমার বৈষ্ণব, মা ভবানী বৈষ্ণব জানান, পারুলিয়া কুলকামিনী হাই স্কুল থেকে উচ্চমাধ্যমিক পাশ করে সুব্রত। ভর্তি হন নবদ্বীপ কলেজে। কলেজে পড়তে পড়তেই সেনার সিপাই পদে পরীক্ষা। দ্বিতীয়বারের চেষ্টায় ২০১১ সালে সিপাই পদে যোগ দেন। দূর শিক্ষায় স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০১৬ সালে ইউপিএসসি- র সেনাবিভাগের সিলেকশন বোর্ডের পরীক্ষায় বসেন। সেখানেই লেফটেন্যান্ট পদে উত্তীর্ণ হন।

সুব্রত জানান, “কাছের মানুষদের আশীর্বাদ, ভালোবাসায় আমি লেফটেন্যান্ট হয়েছি। দেশের হয়ে আরও কাজ করতে চাই।” তাঁর এই সাফল্যে গর্বিত তো গোটা গ্রাম। খবর পেয়ে ফুল–মিষ্টি নিয়ে সুব্রতর পরিবারের সঙ্গে দেখা করেন পূর্বস্থলী ২ নম্বর ব্লকের বিডিও সৌমিক বাগচী। প্রিয় ছাত্রের সাফল্যে উচ্ছ্বসিত পারুলিয়া কুলকামিনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তথা পূর্বস্থলী উত্তরের বিধায়ক প্রদীপ সাহা।

Previous articleসুশান্তর মত ছেলের সঙ্গে নোংরামি করা শাহরুখ খান ব্র্যান্ড অ্যাম্বাসাডর না লজ্জা?
Next articleপুরীর রথযাত্রায় স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের