ফের প্রবল বর্ষণের আশঙ্কা উত্তরবঙ্গে , ভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গেও

প্রবল বৃষ্টিতে বানভাসি উত্তরবঙ্গ। এরমধ্যে আবার ভারী বর্ষণের আশঙ্কা জানাল হাওয়া অফিস। এদিকে দক্ষিণবঙ্গে হবে বৃষ্টি । রবি ও সোমবার দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা।

আবহাওয়া দফতর জানিয়েছে, ফের একটানা অতিভারী বৃষ্টি উত্তরবঙ্গে। প্রবল বৃষ্টি হবে আসাম মেঘালয়ে। বুধবার পর্যন্ত প্রবল বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে। ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হওয়ার আশঙ্কা। পাহাড়ি এলাকায় ধ্বস আর নিচু এলাকায় প্লাবনের সম্ভাবনা। রবি ও সোমবার দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা।

আবারও হিমালয়ের পাদদেশে আসছে সক্রিয় মৌসুমী অক্ষরেখা। এর প্রভাবে প্রবল বর্ষণের সম্ভাবনা উত্তরবঙ্গে। বর্তমানে মৌসুমী অক্ষরেখা আজমের ডালটনগঞ্জ হয়ে শান্তিনিকেতনেরর উপর দিয়ে ত্রিপুরা পর্যন্ত বিস্তৃত। আগামী ২৪ ঘণ্টায় এই মৌসুমী অক্ষরেখা আরও উপরে উঠে হিমালয়ের পাদদেশ এলাকায় অবস্থান করবে। একইসঙ্গে দক্ষিণা ও দক্ষিণ-পশ্চিমী বাতাসে ভর করে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে।

শনিবার থেকেই বিক্ষিপ্ত ভারী বৃষ্টি শুরু হবে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলাতে ৭০ থেকে ২০০ মিলিমিটার বৃষ্টি এবং মালদা ,উত্তর ও দক্ষিণ দিনাজপুরে ৭০ থেকে ১১০ মিলিমিটার বৃষ্টি হওয়ার সম্ভাবনা। বৃষ্টি বাড়বে রবিবার ও সোমবার।

Previous articleআইআইটিতে ভর্তির ক্ষেত্রে নিয়ম পরিবর্তন কেন্দ্রের
Next articleদক্ষ ফরেস্ট রেঞ্জারের বদলি: বিরোধিতায় তৃণমূল কর্মী সংগঠন থেকে স্থানীয়রা