অমিত শাহ কোভিড পজিটিভ, হোম কোয়ারেন্টাইনে বঙ্গ বিজেপির একঝাঁক নেতা

করোনা আক্রান্ত হয়েছেন কেন্দ্রী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। চিকিৎসকদের পরামর্শে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। আজ, বিকেলে নিজেই টুইট করে সেকথা জানিয়েছেন অমিত শাহ। একইসঙ্গে তিনি আবেদন করেছেন, সাম্প্রতিক সময়ে তাঁর সঙ্গে যাঁরা দেখা করেছিলেন বা তাঁর সংস্পর্শে যাঁরা এসেছিলেন, নিজেদের সুরক্ষার খাতিরে তাঁরা যেন প্রত্যেকে করোনা টেস্ট করিয়ে নেন।

অমিত শাহ যেহেতু বিজেপির শীর্ষস্থানীয় নেতা, তাই রোজই দেশের বহু নেতা-মন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাৎ হয়, সভা হয়, বৈঠক হয়। সেই তালিকায় রয়েছেন বাংলার একঝাঁক বিজেপি নেতা-সাংসদ-মন্ত্রী।

মাত্র ৪৮ ঘন্টা আগে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ রাজ্যের বিভিন্ন রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা সারেন বিজেপি সাংসদ তথা যুবমোর্চা সভাপতি সৌমিত্র খাঁ। তাঁর সঙ্গে ছিলেন বিজেপি নেতা সৌরভ শিকদারও। এছাড়াও সম্প্রতি বঙ্গ বিজেপির শীর্ষ নেতাদের সঙ্গে দিল্লিতে বৈঠক করেছিলেন অমিত শাহ। যেখানে হাজির ছিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, রাহুল সিনহা, সুব্রত চট্টোপাধ্যায়, মুকুল রায়, অর্জুন সিং, সব্যসাচী দত্ত, নিশীথ প্রামানিক, স্বপন দাশগুপ্ত, মন্ত্রী বাবুল সুপ্রিয় প্রমুখ। তাঁরা প্রত্যেকেই কিন্তু চলে এলেন সন্দেহের বৃত্তে।

রাজ্য বিজেপি সূত্রে খবর, অমিত শাহের কথা মতো সকলেই দ্রুত কোভিড-১৯ টেস্ট করাবেন। একইসঙ্গে হোম কোয়ারেন্টাইনে যেতে পারেন কেউ কেউ। যেমন- বাবুল সুপ্রিয়-সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী হোম কোয়ারেন্টাইনে যাবেন বলে জানা গিয়েছে।

এদিকে সৌমিত্র খাঁ জানিয়েছেন, শুক্রবার অর্থাৎ গত পরশু অমিত শাহের সঙ্গে সাক্ষাতের সময়ে তাঁদের মধ্যে অন্তত ১০ ফুট দূরত্ব ছিল। ফলে সংক্রমণের সম্ভাবনা কম। তবুও সোমবার তিনি কোভিড টেস্ট করবেন। সেই টেস্টের রেজাল্ট যতদিন না আসছে ততদিন হোম কোয়ারেন্টাইনেই থাকবেন।