‘রাজ্যে অবাধ ভোটের পরিস্থিতি নেই’, অমিত শাহকে দিলীপ ঘোষের চিঠি

“এই মুহুর্তে রাজ্যের যা পরিস্থিতি তাতে সুষ্ঠু ও অবাধ নির্বাচন ‘অসম্ভব’৷”

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে লেখা এক চিঠিতে এ কথা জানালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।তবে চিঠিতে রাজ্যে রাষ্ট্রপতি শাসনের কথা বলা হয়নি। শাহকে অনুরোধ করা হয়েছে,
“প্রয়োজনে হস্তক্ষেপ করুন”৷

ওই চিঠিতে দিলীপবাবু স্পষ্টভাবে বলেছেন, “পশ্চিমবঙ্গের আইন-শৃঙ্খলা পরিস্থিতি কার্যত ভেঙে পড়েছে৷ বিষয়টি নিয়ে খুব শীঘ্রই নির্বাচন কমিশনে যাবেন৷” পাশাপাশি বলা হয়েছে, কৃষি ক্ষেত্রে সংস্কারের তিনটি বিল নিয়ে তৃণমূল যে ‘অপপ্রচার’ চালাচ্ছে, আগামী মাস থেকেই তার পাল্টা প্রচারে নামবেন দলীয় নেতা-কর্মীরা।

একুশের ভোটে দলের প্রচারের কৌশল ঠিক করতে দিল্লিতে বৈঠকে বসেছেন বিজেপির রাজ্য ও কেন্দ্রীয় নেতারা। আপাতত সিদ্ধান্ত হয়েছে, সংক্রমণ উপেক্ষা করেই দুর্গাপুজোর সময় প্রচারে নামবে দল। মূলত, প্রচার করা হবে রাজ্যের ভেঙে পড়া আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়েই৷ একইসঙ্গে কৃষি বিলের ইতিবাচক দিকগুলি নিয়েও প্রচার চলবে। দিলীপ ঘোষ বলেছেন, ‘‘তৃণমূল কৃষিবিল নিয়ে অপপ্রচার চালাচ্ছ। দ্রুত পাল্টা প্রচারে নামবে রাজ্য বিজেপি৷” এদিকে, এ রাজ্যে আগামী ৬ মাসের প্রচারের বিষয় ও কৌশল চূড়ান্ত করতে আজ, বুধবার রাজ্যের সাংসদদের সঙ্গে বৈঠকে বসছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

আরও পড়ুন-অতীত ভুলে গেলে, ভবিষ্যৎ অন্ধকার- নন্দীগ্রামে দাঁড়িয়ে কাকে বার্তা দিলেন শুভেন্দু?

Previous articleঅতীত ভুলে গেলে, ভবিষ্যৎ অন্ধকার- নন্দীগ্রামে দাঁড়িয়ে কাকে বার্তা দিলেন শুভেন্দু?
Next articleটাটা ও মিস্ত্রি পরিবারের ৭০ বছরের সম্পর্কে ইতি!