যোগী রাজ্যের ‘নির্ভয়া’ র মৃত্যুতে উত্তাল রাজধানী

১৫ দিনের লড়াই মঙ্গলবার সকালে মৃত্যু হয়েছে গণধর্ষণের শিকার উত্তরপ্রদেশের তরুণীর। আর এই মৃত্যুর পরই ক্ষোভে ফেটে পড়ছে দেশ। এদিন যোগী রাজ্যের হাতরাস অঞ্চলের ১৯ বছরের দলিত তরুণীর মৃত্যু হয় দিল্লিতে। দিল্লির সফদরজং হাসপাতালে ওই তরুণী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিন দিল্লির ইন্ডিয়া গেটের সামনে শুরু হয় বিক্ষোভ। দলিত তরুণীর মৃত্যুর ন্যায় বিচার চেয়ে এদিন বিক্ষোভে সামিল হন তাঁরা। ‘দলিত বেটি কো ন্যায় দো’ স্লোগান দিতে থাকেন বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীদের আটক করা হয়। আর এই মৃত্যু নির্ভয়ার স্মৃতি উস্কে দিল। ২০১২ সালে ১৬ ডিসেম্বর দিল্লির চলন্ত বাসে গণধর্ষণের শিকার হন প্যারামেডিক্যাল ছাত্রী। ২৭ ডিসেম্বর মৃত্যু হয় তাঁর। ওই মৃত্যু নিয়ে দীর্ঘ জলঘোলা হয়। ইন্ডিয়া গেট সহ দেশের বিভিন্ন প্রান্তে একের পর এক বিক্ষোভ হয়। চলতি বছর মার্চে ফাঁসি হয় নির্ভয়ার ধর্ষণকারীদের।

পুলিশ জানিয়েছে, দিন ১৫ আগে ওই তরুণীকে গণধর্ষণ করা হয়। ঘটনায় অভিযুক্ত ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, অপরাধীরা কেবল ধর্ষণই করেনি। তাঁকে শ্বাসরোধ করে খুন করার চেষ্টাও করা হয়েছিল। তাঁর জিভে ক্ষত চিহ্ন পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। দিন ১৫ আগে ওই তরুণীকে জওহরলাল নেহরু মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তাঁকে ভর্তি করা হয় সফদরজংয়ে।

প্রসঙ্গত, গত ১৪ সেপ্টেম্বর মায়ের সঙ্গে মাঠে কাজ করতে যান ওই তরুণী। এরপরই নিখোঁজ হয়ে যান তিনি। আশপাশের এলাকা সহ আত্মীয়দের বাড়িতে খোঁজ নেওয়া হয়। কিন্তু পাওয়া যায়নি তাঁকে। শেষমেষ পরিত্যক্ত জায়গা থেকে  অচৈতন্য অবস্থায় তাঁকে উদ্ধার করা হয় ওই তরুণীকে। পুলিশ জানিয়েছে, তাঁর শরীর ভেসে যাচ্ছিল রক্তে। জিভও ক্ষতবিক্ষত হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: দিল্লির পর যোগী রাজ্যে ধর্ষিত ‘ নির্ভয়া ‘ র মৃত্যু

 

 

 

 

 

 

Previous articleপুজোর আগেই ক্ষতিগ্রস্তদের টাকা মিটিয়ে দেবে রাজ্য সরকার, ঘোষণা মুখ্যমন্ত্রীর
Next articleবন্যার আশঙ্কায় বাংলো ছাড়ার নোটিশ পেলেন এন চন্দ্রবাবু নাইডু