২৬ থেকে ২৯ অক্টোবরের মধ্যে শোভাযাত্রা ছাড়াই প্রতিমা বিসর্জন, নির্দেশ কলকাতা পুলিশের

”মাস্ক পরুন করোনা দূর করুন। কোভিড নিয়ম মেনেই পুজো করুন”। এভাবেই পুজো কমিটিগুলিকে বার্তা দিলো কলকাতা পুলিশ। আজ, শুক্রবার সন্ধ্যায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কলকাতার পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠক ছিল কলকাতা পুলিশের। এই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের শীর্ষ কর্তারা। কলকাতার বিভিন্ন থানার আধিকারিকরা। এবং পূজা কমিটির কর্মকর্তারা। এছাড়াও ছিলেন দমকল ও সিএসসি’র কর্তারা।

মূলত করোনা বিধি মেনেই পুজো কমিটিগুলিকে পুজো করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া প্রতিমা বিসর্জনের জন্য ২৬ থেকে ২৯ অক্টোবর এই ৪টি দিন ধার্য করা হয়েছে। সর্বাধিক দুটি গাড়ি নিয়ে প্রতিমা বিসর্জনে যেতে পারবে পুজো কমিটিগুলি। তবে ঠিক কত সংখ্যক লোক নিয়ে বিসর্জন করা যাবে সেটা এখনও স্পষ্ট করা হয়নি। বিসর্জনের কোনও শোভাযাত্রা করা যাবে না। মণ্ডপ থেকে সোজা ঘাটে গিয়ে প্রতিমা বিসর্জন করতে হবে।

এছাড়া পুষ্পাঞ্জলির জন্য সর্বাধিক দশজনকে একইসঙ্গে মণ্ডপে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। এবং পুরোহিতকে মাইক্রোফোনে মন্ত্র পাঠ করার জন্য বলা হয়েছে।

আরও পড়ুন- পুজো করুন, দুর্গোৎসব বন্ধ রাখুন! বঙ্গবাসীকে আবেদন দিলীপের

অন্যদিকে বাকি বিধি-নিষেধগুলি রাজ্য সরকারের পূর্ব ঘোষণা অনুযায়ী হবে। অর্থাৎ, মণ্ডপের চারপাশ খোলা থাকবে। মণ্ডপের আশেপাশে ঘনঘন স্যানিটাইজ করতে হবে। মাস্ক ছাড়া কোনও দর্শনার্থীকে পূজা মন্ডপ-এর আশেপাশে প্রবেশ করতে দেওয়া হবে না।

Previous articleপুজো করুন, দুর্গোৎসব বন্ধ রাখুন! বঙ্গবাসীকে আবেদন দিলীপের
Next articleলিপস্টিক নষ্ট হোক, তবু কী নিদান দিলেন শ্রাবন্তী!