দীর্ঘ ১৫ বছর পর বলিভিয়াকে হারাল আর্জেন্টিনা, দুরন্ত হ্যাটট্রিক করে পেলেকে ছোঁওয়ার অপেক্ষায় নেইমার

সমুদ্রপৃষ্ঠ থেকে তিন হাজার ৬০০ মিটার উঁচুতে অবস্থিত এরনান্দো সাইলস স্টেডিয়ামে বলিভিয়াকে ২-১ গোলে হারাল আর্জেন্টিনা। ২০০৫ সালের পর এই প্রথম বলিভিয়াকে হারালো তারা। দলের হয়ে গোল দুটি করেন লওতারো মার্টিনেস ও জোয়াকিন কোরেয়া। অন্যদিকে বলিভিয়ার হয়ে একমাত্র গোলটি করেন মার্সেলো মার্টিন্স মোরেনো।
মঙ্গলবার রাতে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল আর্জেন্টিনা। ম্যাচের ৭মিনিটে সাউল তরেসের ক্রসে খুব কাছ থেকে হেড করেও বল লক্ষ্যে রাখতে পারেননি মার্সেলো মোরেনো মার্তিন্স।২৪তম মিনিটে এগিয়ে যায় বলিভিয়া । আলেজান্দ্রো চুমাচেরোর কাছ থেকে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে দেন মার্সেলো মার্টিন্স মোরেনো।
প্রথমার্ধের শেষ মিনিটে গোল করে আর্জেন্টিনাকে সমতায় ফেরান লওতারো মার্টিনেস। আর্জেন্টিনা দ্বিতীয় গোলটি পায় ৭৯তম মিনিটে। লওতারোর পাস থেকে জয়সূচক গোল এনে দেন বদলি হিসেবে নামা জোয়াকিন কোরেয়া।
এরই পাশাপাশি, নেইমারের হ্যাটট্রিকে বিশ্বকাপ পর্বের লড়াইয়ে পেরুর বিপক্ষে ৪-২ গোলে বড় জয় পেল ব্রাজিল।
ম্যাচের ছয় মিনিটের মাথায় পেরুকে এগিয়ে দেন আন্দ্রে কারিয়ো। ২৮তম মিনিটে পেনাল্টি থেকে ব্রাজিলকে সমতায় ফেরান নেইমার। কিন্তু ৫৯ মিনিটে রেনাতো তাপিয়ার গোলে আবারও এগিয়ে যায় পেরু।

আরও পড়ুন- দিল্লি গিয়েও দেখা মিলল না নাড্ডার, বিপ্লবের প্রশংসা করেই ফিরলেন সুদীপ
ম্যাচের ৮৩ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন নেইমার।এরপরই পেরুর দুজন লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান। সেই সুযোগকে কাজে লাগিয়ে ৮৯ মিনিটে নিজের তৃতীয় গোলটি তুলে নেন নেইমার। এরমধ্য দিয়ে জাতীয় দলের হয়ে রোনাল্ডো নাজারিওকে টপকে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে ওঠে এসেছেন নেইমার।নেইমারের ওপরে আছেন শুধুমাত্র ৯২ ম্যাচে ৭৭ গোল করা ফুটবল কিংবদন্তি পেলে।Ad1

Ad2

Ad3

 

Ad4

Ad5

Previous articleদিল্লি গিয়েও দেখা মিলল না নাড্ডার, বিপ্লবের প্রশংসা করেই ফিরলেন সুদীপ
Next articleপুজোয় বাড়ি ফেরার হিড়িক, যাত্রী সংখ্যায় রেকর্ড দমদম বিমানবন্দরের