জল্পনা উস্কে সৌরভকে রাজনীতিতে আহ্বান দিলীপের, কী বললেন বিজেপি রাজ্য সভাপতি?

মর্নিংওয়াক, শরীরচর্চা, চা-চক্র, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh) রোজ নামচা। সাতসকালে বেরিয়ে এগুলি দিলীপবাবুর জনসংযোগ বাড়ানোর অন্যতম হাতিয়ার। যেখানে তিনি রোজই কিছু না কিছু রাজনৈতিক জল্পনা উস্কে দেন। তবে আজ, সোমবার সকালে চা-চক্রে দিলীপ ঘোষ যা মন্তব্য করেন, তা রাজ্য রাজনীতিতে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এদিনও ইকোপার্কে (Eco Park) এসে রাজনৈতিক পারদ চড়িয়ে রাখলেন তুঙ্গে।

সোমবার মর্নিং ওয়াকে বেরিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) নিয়ে জল্পনা উস্কে দিলেন দিলীপ ঘোষ। বললেন, “বিজেপি (BJP) সবাইকে নিয়ে লড়াইয়ের জন্য তৈরি। সমাজে যাঁরা সফল ব্যক্তি, তাঁদের রাজনীতিতে আসা উচিত।”

প্রসঙ্গত, গতকাল রবিবার বিকেলে রাজভবনে গিয়ে রাজ্যপাল (Governor) জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankar) সঙ্গে প্রায় ঘন্টা-দুয়েক সময় কাটান প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। দু’তরফেই নেহাত “সৌজন্য সাক্ষাৎ” দাবি করা হলেও বিজেপি “ঘনিষ্ঠ” বলে পরিচিত রাজ্যপালের সঙ্গে দীর্ঘসময় সৌরভের বৈঠক নিয়ে স্বভাবতই রাজনৈতিক মহলে জল্পনা তৈরি হয়েছে। জল্পনায় আরও ইন্ধন জুগিয়েছে আজ দিল্লির ফিরোজ শাহ কোটলায় একটি এ রাজনৈতিক মঞ্চে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও সৌরভ একইসঙ্গে হাজির থাকবেন। এর আগে সৌরভের স্ত্রী ডোনার নাচের গ্রুপ বিজেপির দুর্গাপুজোর অনুষ্ঠানে পারফর্ম করেছিল, যেখানে আবার ভার্চুয়ালি অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফলে সব মিলিয়ে সৌরভের বিজেপি যোগ নিয়ে বেশ কয়েকমাস ধরে জল্পনা চলছেই। যার সাম্প্রতিক সংযোজন সৌরভ-ধনকড় ম্যারাথন বৈঠক।

যদিও এ বিষয়ে স্পষ্ট করে কোনও মন্তব্য করতে চাননি দিলীপ ঘোষ। এদিন তিনি বলেছেন, “রাজ্যপালের সঙ্গে যে কেউ দেখা করতে পারে। আমি জানি না এর মধ্যে কোনও রাজনীতি আছে কিনা, এসব আমার জানা নেই। আমি আগেই বলেছি সবাইকে বিজেপি আহ্বান করছে। আমার জানা নেই সৌরভ কি করবে না করবে। তিনি একজন সম্মানীয় নাগরিক, আমাদের ক্যাপ্টেন ছিলেন। ভিআইপি-ও বটে। রাজনীতির যে দূরাবস্থা ও দুর্নীতি চলছে তার পরিবর্তন দরকার, তার জন্য ভাল লোকেদের দরকার।”

তবে সাম্প্রতিক কিছু ঘটনা প্রবাহ এবং সৌরভের মতো ব্যক্তিত্বদের রাজনীতিতে আসা উচিত বলে এদিন দিলীপ ঘোষের ইঞ্জিতবাহী মন্তব্যেই সৌরভের রাজনীতি-যোগের জল্পনা আরও উস্কে দিলো তা বলার অপেক্ষা রাখে না।

 

Previous articleচলতি সপ্তাহেই ভাসানচরে দ্বিতীয় ধাপে রোহিঙ্গা স্থানান্তর সিদ্ধান্ত বাংলাদেশ সরকারের
Next article৭ জানুয়ারি শহিদ দিবসে নন্দীগ্রাম যাচ্ছেন না মমতা, পরিবর্তে সুব্রত বক্সি