গীতাঞ্জলি প্রকল্পে ঘরের দাবিতে বন্ধ ইসলামপুর বাইপাসের কাজ

ইসলামপুর বাইপাসের জমিদাতাদের বকেয়া টাকা ও গীতাঞ্জলি প্রকল্পের ঘরের দাবিতে বাইপাসের কাজে বাধা ইলিয়াবাড়ি গ্রামের জমিদাতাদের। এর জেরে বাইপাসের রাস্তা তৈরির কাজ বন্ধ করে দিতে হয়। এলাকায় উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। রাস্তা বন্ধ থাকার ফলে ঠিকাদারি সংস্থার কোন গাড়ি বের হতে পারেনি।

২০০৪ থেকে ২০০৫ সালে ইসলামপুর (Islampur) বাইপাসের ৩১ নম্বর জাতীয় সড়কের রাস্তা তৈরির জন্য রাজ্য সরকার জমি অধিগ্রহণ করেছিল। ফলে জমির ন্যায্য মূল্য দেওয়ার দাবিতে মঙ্গলবার ইসলামপুর বাইপাসের জমিদাতারা আন্দোলনে (Agitation) নামেন। এই আন্দোলনের ফলে দীর্ঘদিন এই বাইপাসের রাস্তার নির্মাণের কাজ হয়নি । ২০১৬ সালে জেলা প্রশাসন জমিদাতাদের সঙ্গে আলোচনা করে সমাধান সূত্র বের করে।

আন্দোলনকারীদের দাবি ছিল যে, জেলা প্রশাসনের তরফ থেকে জমিদাতাদের একটি গীতাঞ্জলি (Gitanjali) প্রকল্পের ঘর দেওয়ার আশ্বাস দেওয়ার পাশাপাশি এ জমির জন্যও অতিরিক্ত টাকা দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছিল। সেই আশ্বাসের ফলেই আন্দোলন থেকে সরে আসেন জমিদাতারা। এছাড়া জাতীয় সড়ক কর্তৃপক্ষ দ্রুত গতিতে কাজ যাতে সম্পন্ন হয় তাঁরই উদ্যোগ নেন। ইতিমধ্যে সড়ক নির্মাণের কাজ প্রায় শেষের মুখে। এদিন বকেয়া টাকা পরিশোধ এবং গীতাঞ্জলি প্রকল্পের ঘরের দাবিতে ইসলামপুর ব্লকের ইলিয়াবাড়ি গ্রামের ৫০ জন জমিদাতা রাস্তা নির্মাণ সংস্থার কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ দেখান। সঙ্গে বন্ধ করে দেওয়া হয় বাইপাসের রাস্তা তৈরির কাজ। বাইপাসের রাস্তা বন্ধ করে দেওয়ার ফলে নির্মাণকারী সংস্থার কোন গাড়ি বের হয়নি । এলাকায় উত্তেজনার সৃষ্টি হওয়ায় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন- বিমল গুরুংয়ের দলে ভাঙন: ২ কেন্দ্রীয় কমিটি নেতা বিজেপিতে, কটাক্ষ গৌতম দেবের

Advt

Previous articleবিমল গুরুংয়ের দলে ভাঙন: ২ কেন্দ্রীয় কমিটি নেতা বিজেপিতে, কটাক্ষ গৌতম দেবের
Next articleডোনাল্ড ট্রাম্পকে পাশে বসিয়ে স্বামীজিকে অপমান করেছেন মোদি, অভিযোগ অভিষেকের