একাই নেতাজি ভবন ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী, বাইরে রইলেন বিজেপি নেতারা

কলকাতায় পৌঁছে প্রথমেই নেতাজি ভবন নিয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তাঁকে স্বাগত জানান সুগত বসু (Sugata Basu)। তবে মোদি ছাড়া ভিতরে ঢুকলেন না কেউ। বাইরে দাঁড়িয়ে থাকলেন বিজেপি নেতা চন্দ্র বসু (Chandra Basu), কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijaybargya), স্বপন দাশগুপ্তরা (Swapan Dasgupta)। প্রধানমন্ত্রীর সঙ্গে নেতাজির বাসভবনে ঘুরে দেখেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও (Jagdeep Dhankar)।

২.৪৫-এ কলকাতা (Kolkata) বিমানবন্দরে নামে প্রধানমন্ত্রীর বিমান। সেখান থেকে হেলিকপ্টারে করে তিনি যান রেস কোর্সে। রেস কোর্স থেকে প্রথমে তিনি যান নেতাজি ভবনে। তাঁকে সব জায়গা ঘুরিয়ে দেখান সুগত বসু এবং নেতাজি রিসার্চ ব্যুরোর ডিরেক্টর সুমন্ত্র বসু (Sumantra Basu)। নেতাজির ব্যবহৃত পোশাক, টুপি, জ্যাকেট- সেসব প্রধানমন্ত্রীকে দেখান সুগত বসু। দেখান বিভিন্ন ছবি।

পরে এ বিষয়ে সংবাদমাধ্যমকে জানান সুগত বসু। দলীয় নেতাদের বাইরে থাকার বিষয়টি নিয়ে তিনি বলেন, নেতাজির জন্ম জয়ন্তীতে কোন দলীয় নেতা নয়, প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির আসুন সেটাই চেয়েছিলেন তাঁরা। সে কারণেই একাই এসেছিলেন মোদি। অতীতেও অনেক প্রধানমন্ত্রী এসেছেন নেতাজি ভবনে। এখানে উল্লেখ সুগত উল্লেখ করেন, এদিন সকালে মমতা বন্দ্যোপাধ্যায়ও এসেছিলেন মুখ্যমন্ত্রী হিসেবে। কোন দলীয় নেত্রী হিসেবে নেতাদের নিয়ে আসেননি।

নেতাজি ভবন থেকে প্রধানমন্ত্রী যান ন্যাশনাল লাইব্রেরিতে। জাতীয় গ্রন্থাগারে নেতাজিকে নিয়ে একটি অনুষ্ঠানে যোগ দেন নরেন্দ্র মোদি।

এরপর প্রধানমন্ত্রীর ভিক্টোরিয়া মেমোরিয়ালে পৌঁছনোর কথা। সেখানে ‘নির্ভীক সুভাষ’ নামে স্থায়ী একটি গ্যালারির উদ্বোধন করবেন। পাশাপাশি, অন্যান্য বিপ্লবীদের নিয়ে ‘বিপ্লবী ভারত’ নামে আর একটি গ্যালারিরও উদ্বোধন করবেন। ভিক্টোরিয়া মেমোরিয়ালে বিকেল ৫টা ৪৬-এ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন:রবি ঠাকুর তাঁকে দেশনায়ক বলতেন, তাই নেতাজি জয়ন্তী এখন থেকে “দেশনায়ক দিবস”: মমতা

Advt

Previous articleরবি ঠাকুর তাঁকে দেশনায়ক বলতেন, তাই নেতাজি জয়ন্তী এখন থেকে “দেশনায়ক দিবস”: মমতা
Next articleস্বাদে অতুলনীয়, নেতাজির জন্মবার্ষিকীতে তেলেভাজা বিলি করে উত্তর কলকাতার এই দোকান