দীর্ঘদিন বন্ধ কলেজ, খোলার পর এ কী কাণ্ড!

কেটে গেছে দীর্ঘ ১১ মাস। ধীরে ধীরে কোভিড প্রটোকল মেনে পঠন-পাঠন চালু হওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। খুলতে শুরু করেছে স্কুল কলেজও। কিন্তু কলেজ খুলতেই দেখা গেল ভয়াবহ কাণ্ড। আঁতকে উঠল গোটা কলেজ। বেঞ্চের নীচ থেকে বেড়িয়ে এল কঙ্কাল। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বারাণসীর ক্যান্ট এলাকায়।  ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে গোটা এলাকায়।

অতিমারির জেরে দীর্ঘদিন বন্ধ স্কুল-কলেজ। লকডাউনে বন্ধ থেকেছে দোকান-পাঠ থেকে শুরু করে পঠনপাঠনও। এখনও বেশিরভাগ রাজ্যেই স্কুল-কলেজ বন্ধ রয়েছে ।কেটে গেছে দীর্ঘ ১১ মাস। দিনের পর দিন বন্ধ স্কুল কলেজ। উত্তরপ্রদেশের বারাণসীর ক্যান্ট এলাকায় একটি কলেজ খুলতেই দেখা গেল ভয়ংকর কাণ্ড। ক্লাসরুম খুলতেই বেঞ্চের নীচে দেখা গেল একটি কঙ্কাল। বুধবারের এই ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে গোটা এলাকায়। কলেজের ছাত্ররাই প্রথম ওই কঙ্কালটি দেখতে পান । তারপর তাঁরাই বিষয়টি কর্তৃপক্ষকে জানায় । কর্তৃপক্ষ ব্যাপারটিকে বুঝে উঠতে না পারায় তাঁরা স্থানীয় থানায় বিষয়টি জানায়। এরপর ঘটনাস্থলে এসে পৌঁছয় পুলিশ ও ফরেন্সিক বিভাগের বিশেষজ্ঞরা। কিন্তু ওই কঙ্কাল কার বা কোথা থেকে এল, সে বিষয়ে এখনও কিছুই জানা যায়নি । সেখান থেকে নমুনা সংগ্রহ করেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। কঙ্কালটি উদ্ধার করে পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়েছে।  সেটিকে ময়নাতদন্ত করা হবে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন:রেকর্ড ভেঙে আরও ঊর্ধ্বমুখী দেশের শেয়ারবাজার

জানা গিয়েছে, করোনার সময় ইন্টার কলেজটি গৃহহীন ও দরিদ্র মানুষদের জন্য খুলে দেওয়া হয়েছিল। অনেকেই সেখানে আশ্রয় নিয়েছিলেন। অনুমান করা হচ্ছে, তাঁদের মধ্যে থেকেই কেউ হয়তো ওখানে মারা গিয়েছিলেন । কিন্তু কোনও কারণে সেই মৃতদেহ কারও চোখে পড়েনি। পাশাপাশি ওই কলেজের অধ্যক্ষ ডঃ একে সিং বলেন, কলেজের পিছনে একটা জঙ্গল রয়েছে । অনেকদিন থেকেই সেই এলাকায় খেলার মাঠ তৈরি হওয়ার কথা রয়েছে । সে কারণেই কলেজ ও তার চারপাশ পরিষ্কার করার কাজ চলছিল । সে সময়ই কলেজের পিছনের দিকের ওই ক্লাসরুম থেকে কঙ্কালটি উদ্ধার হয়।

করোনার সময়ে কলেজটি স্থানীয় গৃহহীনদের আস্তানা হয়েছিল । তাঁদের মধ্যে অনেকেই ছিলেন মানসিকভাবে অসুস্থ । অনেক সময়ই নিজেদের মধ্যে ইট, পাথর ছুড়ে মারামারি করতেন তাঁরা । সম্ভবত সে সময়ই কেউ মারা যান বএলে এখনও পর্যন্ত অনুমান করা হচ্ছে।

Advt

 

Previous articleরাজ্যে ফের বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
Next articleরাজ্যের অনুমতি ছাড়াই কয়লা কাণ্ডে তল্লাশি চালাতে পারবে সিবিআই, নির্দেশ হাইকোর্টের