পেট্রোপণ্যের অত্যাধিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইলেক্ট্রিক স্কুটিতে চেপে নবান্নে মমতা, চালক ববি

পেট্রল-ডিজেল ও রান্নার গ্যাসের লাগাতার মূল্যবৃদ্ধিতে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের। কেন্দ্রের এই জনবিরোধী নীতির বিরুদ্ধে গর্জে উঠে ইতিমধ্যেই পথে নেমেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। এবার জ্বালানির অত্যাধিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে অভিনব প্রতিবাদ মমতা বন্দ্যোপাধ্যায়ের। পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার ব্যাটারিচালিত স্কুটিতে চড়ে হাজরা মোড় থেকে নবান্নের দিকে যাত্রা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই মিছিলে চোখে পড়ল না কোনও দলীয় পতাকা।

কলকাতায় পেট্রল-ডিজেলের দাম প্রায় ১০০ ছুঁই ছুঁই। বৃহস্পতিবার ফের ২৫ টাকা বেড়েছে গ্যাসের দাম। এখন গ্যাসের দাম ৮২০ টাকা ৫০ পয়সা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নীল হেলমেট পরেই ববি হাকিমের স্কুটারে চড়লেন এদিন। কয়েকদিন ধরেই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে পথে নেমেছে শাসকদল তৃণমূল কংগ্রেস। গত শনি-রবিবার বেহালা, যদুবাবুর বাজার অঞ্চল, উত্তর কলকাতায় মিছিল করেছে তৃণমূল। আজ তাদের প্রতিবাদ সমাবেশ ছিল হাজরায়। সেই প্রতিবাদ সভা থেকেই নবান্ন যাওয়ার পথে ব্যাটারিচালিত স্কুটিতে চড়ে বসলেন জননেত্রী মমতা। স্বভাবতই মমতাকে ঘিরে জনতার আগ্রহ ছিল চোখে পড়ার মতো।

আরও পড়ুন-মিলল না পুলিশের অনুমতি, কলকাতায় বাতিল আসাদউদ্দিন ওয়েসির সভা

Advt

প্রসঙ্গত দেশের বেশ কয়েকটি জায়গায় পেট্রলের দাম লিটার প্রতি ১০০টাকা ছাড়িয়েছে। বাংলাতেও পেট্রলের দাম প্রায় ৯২ টাকার কাছাকাছি। এই অবস্থায় পেট্রোপণ্যের দাম কমাতে উদ্যোগী হয়েছে রাজ্য। ইতিমধ্যেই পেট্রোপণ্যের দাম কমাতে ১ টাকা সেস কমিয়েছে রাজ্য সরকার।

Previous articleরুট বিতর্ক নিয়ে মুখ খললেন মইন আলি
Next articleহাঁটছে বাড়ি! অভিনব এই দৃশ্য দেখতে উপচে পড়ছে ভিড়