মোবাইল গেমপ্রেমীদের জন্য সুখবর! নয়া রূপে ফের ভারতে পাবজি

ভারত-চিন সম্পর্কের মধ্যে চিড় ধড়ার জেরে ব্যান করা হয় জনপ্রিয় গেম পাবজি। ছোট থেকে বড় সকলের আকর্ষণ কেড়ে নিয়েছিল এই গেমটি। কিন্তু কেন্দ্রের সিদ্ধান্ত অনুসারে টিকটকের মতো ব্যান করা হয়েছিল পাবজি। সঙ্গে ব্যান করা হয়েছিল আরও বেশ কিছু প্ল্যাটফর্ম। তবে গেমপ্রেমীদের জন্য ফের নয়া রূপে চালু করার প্রস্তুতি নিয়েছে পাবজি। ইতিমধ্যেই লঞ্চ করা হয়েছে গেমের ট্রেলর। যা মন কেড়েছে গেম প্রেমীদের। আশা করা হচ্ছে আগের তুলনায় এই গেম আরও আকর্ষণীয় হয়ে উঠবে।

জানা গিয়েছে নতুন এই গেমের অ্যাপ android ও ios- এই দুই ধরণের ফোনেই মিলবে। ইতিমধ্যে প্রি-রেজিস্ট্রেশনের সুবিধাও শুরু হয়ে গিয়েছে। পাবজি গেম প্রস্তুতকারক সংস্থার তরফে একটি ট্রেলার সকলের সামনে নিয়ে আসা হয়েছে। যা ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আর তার ফলেই মনে করা হচ্ছে সুবিধা হবে গ্রাহকদের। প্রকাশিত হওয়া ট্রেলারে দেখা গিয়েছে আরও আকর্ষণীয় গ্রাফিক্সের সঙ্গে সঙ্গে উন্নত লেভেলের গেমের সুবিধা। অর্থাৎ ফের গ্রাহকদের আকর্ষণের জন্য তাদের তরফে নিয়ে আসা হয়েছে একাধিক সুবিধাযুক্ত ফিচার।

তবে ঠিক কবে নাগাদ এই গেম লঞ্চ করা হবে তা এখনও সঠিকভাবে জানানো হয়নি। অনুমান করা হচ্ছে চলতি বছরের মাঝেই গ্রাহকদের জন্য এই গেম নিয়ে আসা হবে।  তার আগেই গেমের প্রি-অর্ডার নেওয়া শুরু হয়েছে। ট্রেলার লঞ্চের পাশপাশি এই গেম খেলার টেকনিক নিয়েও ভিডিও লঞ্চ করা হয়েছে। আর তা নিয়েই রীতিমত আকর্ষণ শুরু হয়ে গিয়েছে। এর আগেও একাধিকবার পাবজির তরফে ফেরার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তা সফল হয়নি। তবে এবারে মনে করা হচ্ছে নতুন ভাবে ফেরার জন্য তাদের তরফে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তার ফলে সুবিধা হবে গ্রাহকদেরই।

Advt

Previous articleবেশি দফায় ভোটে বিজেপির সুবিধের নয়, মানুষের অসুবিধে কমবে: মত দিলীপের
Next articleবিজেপির পরিবর্তন যাত্রার রথ ভাঙচুর, উত্তেজনা কাদাপাড়ায়