সিরিজ জয় ভারতের, পাঁচটি করে উইকেট অক্ষর প‍্যাটেল, রবীচন্দ্রন অশ্বিনের

সিরিজ জয় ভারতের। চতুর্থ টেস্টে ( 4th test) দুরন্ত জয় পেল টিম ইন্ডিয়া( india) । শনিবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে( narendra modi stadium ) ইংল‍্যান্ডের( englnad) বিরুদ্ধে ইনিংস এবং ২৫ রানে জিতল বিরাট কোহলির ( virat kohli) দল। এই জয়ের সুবাদে বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়নশিপের( world test championship ) ফাইনালে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। ফাইনালে ভারতের মুখোমুখি নিউজিল্যান্ড।

শনিবার চতুর্থ টেস্টে তৃতীয় দিনে ৩৬৫ রানে শেষ করে ভারত। ভারতের হয়ে দুরন্ত ইনিংস খেলেন ওয়াশিংটন সুন্দর। ৯৬ রান করেন তিনি। ৪৩ রান করেন অক্ষর প‍্যাটেল। ইংল‍্যান্ডের প্রথম ইনিংসের ২০৫ রানের লক্ষ‍্য মাত্রায় ৩৬৫ রানে শেষ হয় ভারতের ইনিংস। ইংল‍্যান্ডের থেকে ১৬০ রানে এগিয়ে থাকে বিরাট বাহিনী।

জবাবে ব‍্যাট করতে নেমে ১৩৫ রানে গুটিয়ে যায় ইংল‍্যান্ড। অক্ষর প‍্যাটেল, রবীচন্দ্রন অশ্বিনের বোলিং এর কাছে কার্যত মাথা নত করে ইংরেজ ব‍্যাটিংলাইন। দু জনেই পাঁচটি করে উইকেট নেন। ইংল‍্যান্ডের হয়ে অর্ধশত রান করেন ড‍্যানিয়েল লরেন্স। ৩০ রান করেন রুট। এই জয়ের ফলে মাত্র তিনদিনেই জয় পেয়ে যায় ভারতীয় দল। এর ফলে সিরিজ জয় ভারতের। ম‍্যাচের সেরা হন ঋষভ পন্থ। সিরিজ সেরা রবীচন্দ্রন অশ্বিন। সিরিজের ফলাফল ৩-১।

আরও পড়ুন: অভিষেকের ৫০ বছরে বিশেষ সম্মান গাভাসকরকে

Advt

Previous articleহায়দরাবাদ এয়ারপোর্টে রাম চরণের চরণ পড়তেই উপচে পড়ল ভিড়
Next articleদল এখনও প্রার্থী ঘোষণা করেনি, আগেই মনোনয়ন পেশ কংগ্রেসের নেপাল মাহাতোর