দিলীপ ঘোষ নয়, খড়গপুর সদরে বিজেপি প্রার্থী অভিনেতা হিরণ

চমক দিয়ে খড়্গপুর সদর (Kharagpur Sadar) বিধানসভা কেন্দ্র থেকে অভিনেতা ( Actor) হিরণ চট্টোপাধ্যায়কে (Hiran Chatterjee) প্রার্থী করল বিজেপি (BJP)। যদিও এই কেন্দ্র থেকে ফের একবার দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) প্রার্থী করার দাবি তুলেছিল জেলা নেতৃত্ব। সেই কারণেই গত শনিবার বিজেপির প্রথম ও দ্বিতীয় দফার ৫৭ জন প্রার্থীর নাম ঘোষণা হলেও খড়গপুর (সদর) কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি। বুধবার অমিত শাহ, কৈলাস বিজয়বর্গীয়রা দীর্ঘ আলোচনার পর অবশেষে ওই কেন্দ্রে তারকা মুখ হিরণকে বেছে নেওয়া হয়েছে। একইসঙ্গে বাঁকুড়ার বড়জোড়ায় দলের প্রার্থী হিসেবে সুপ্রীতি চট্টোপাধ্যায়ের নাম ঘোষণা করেছে বিজেপি।

প্রসঙ্গত, তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লিখিয়েছিলেন হিরণ। তাঁর দাবি ছিল, তৃণমূল তাঁকে শুধু বছরের পর বছর প্রচারের কাজে ব্যবহার করে, মানুষের কাজ করার সুযোগ তাঁকে দেওয়া হয় না। বিজেপিতে গিয়ে মানুষের কাজ করতে চান। আর গেরুয়া শিবিরে নাম লিখিয়েই টিকিট পেয়ে গেলেন টলিপাড়ার এই তারকা। তাও আবার খড়গপুর সদরের মতো হাইভোল্টেজ কেন্দ্র থেকে।

আরও পড়ুন-২ দিন নিখোঁজ থাকার পরে ছাত্রের দেহ উদ্ধার, পুলিশের বিরুদ্ধে অভিযোগ বিজেপির

এই নজরকাড়া কেন্দ্রে থেকেই ২০১৬ সালে কংগ্রেসের জনপ্রিয় নেতা জ্ঞানসিং সোহনপালকে হারিয়ে বিধায়ক হয়েছিলেন খোদ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ২০১৯ সালে সাংসদ হওয়ার আগে পর্যন্ত দিলীপই ওই কেন্দ্রের বিধায়ক ছিলেন। তবে ২০১৯ লোকসভায় মেদিনীপুরের সাংসদ নির্বাচিত হন দিলীপ। উপনির্বাচনে তাঁর ছেড়ে যাওয়া কেন্দ্রে হেরে যায় বিজেপি। এবারে ফের খড়গপুর কেন্দ্রে দিলীপের প্রার্থী হওয়া নিয়ে জল্পনা ছিল। শোনা যাচ্ছিল, দিলীপ যদি ভোটে লড়েন, তাহলে লড়বেন খড়গপুর থেকেই। কিন্তু সেই জল্পনায় আপাতত ইতি পড়ল। খড়গপুর কেন্দ্র থেকে অভিনেতা হিরণের নাম ঘোষণা করা হল গেরুয়া শিবিরের প্রার্থী হিসেবে। এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী উপনির্বাচনে বিপুল মার্জিনে জয়ী হওয়া প্রদীপ সরকার।

অন্যদিকে, বাঁকুড়ার বড়জোড়া কেন্দ্রে ২০১৬ সালে সিপিএমের টিকিটে জয়ী হয়েছিলেন সুজিত চক্রবর্তী। তৃণমূলের তরফে তারকা প্রার্থী সোহম চট্টোপাধ্যায় সামান্য ভোটের ব্যবধানে হেরে যান। তারপর বামেদের শক্তিক্ষয় হয়েছে। বেড়েছে বিজেপি। গেরুয়া শিবির এবার  এই কেন্দ্রে সুপ্রীতি চট্টোপাধ্যায়ের উপর ভরসা রাখছে। এই নিয়ে প্রথম দু’দফার ৬০ আসনের জন্যই প্রার্থী ঘোষণা করা হয়ে গেল গেরুয়া শিবিরের। ৬০ আসনের মধ্যে ৫৯ আসনে তারা নিজেরা লড়ছে। একটি আসনে প্রার্থী দিচ্ছে বিজেপির জোটসঙ্গী আজসু।

Advt

Previous article২ দিন নিখোঁজ থাকার পরে ছাত্রের দেহ উদ্ধার, পুলিশের বিরুদ্ধে অভিযোগ বিজেপির
Next articleবাংলায় জয় নিশ্চিত, বিজেপির সংসদীয় কমিটির বৈঠকে দাবি নরেন্দ্র মোদির