দলবদলুকে টিকিট: দলীয় প্রার্থীর বিরুদ্ধেই লড়বেন উত্তরপাড়ার ‘আদি বিজেপি’ কৃষ্ণা

ভিন দলের নেতাদের কাছে টেনে একুশের বিধানসভা নির্বাচনের আগে আড়ে-বহরে বেশ বেড়েছে বিজেপি(BJP)। তবে দল বদলুদের ভিড়ের চাপে আদি বিজেপি নেতার যে কোণঠাসা তা খোলা চোখে বেশ স্পষ্ট দেখা যাচ্ছে বিজেপি শিবিরের অন্দরে। সম্প্রতি একুশের বিধানসভা নির্বাচনের আগে বিজেপির প্রার্থী তালিকাকে কেন্দ্র করে ব্যাপক ক্ষোভ শুরু হয়েছে জেলায় জেলায়। তারই এক ছবি ধরা পড়ল উত্তরপাড়াতেও। এখানকার দীর্ঘদিনের বিজেপি নেত্রী কৃষ্ণ ভট্টাচার্য(Krishna Bhattacharjee) দলীয় প্রার্থীর বিরুদ্ধেই নির্দল প্রার্থী হিসেবে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

রবিবার বিজেপি তরফে যে প্রার্থী তালিকা প্রকাশ করা হয় সেখানে দেখা যায় উত্তর পাড়ায় তৃণমূল(TMC) ত্যাগী প্রবীর ঘোষালকে(prabir Ghoshal) প্রার্থী করেছে বিজেপি। এরপরই ব্যাপক ক্ষোভ শুরু হয়েছে এলাকায়। একেবারে শুরু থেকে হুগলির কোন্নগরে যে কয়েকজন বিজেপি করতেন তাদের মধ্যে অন্যতম কৃষ্ণ ভট্টাচার্য। দীর্ঘদিনের এই নেত্রী এবারের নির্বাচনে টিকিট পেতে পারেন বলে আশা ছিল কর্মীদের মধ্যে। তবে রবিবার সে আশায় জল ঢালা হয়েছে। এরপরই তিনি সিদ্ধান্ত নেন নির্দল প্রার্থী হয়েই এবছর ভোটে লড়বেন তিনি। সেইমতো কর্মীদের নিয়ে রবিবার রাত থেকেই দেওয়াল লেখার কাজও শুরু করে দিয়েছেন কৃষ্ণা।

আরও পড়ুন:‘অন্য মমতা’ দিয়ে মুখ্যমন্ত্রীকে কলুষিত করার চক্রান্ত: সিবিআই-এর নথিতে প্রমাণ

তবে নির্দল প্রার্থী হলেও বিজেপি থেকে ইস্তফা দেননি কৃষ্ণা। এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে তিনি জানান, ‘দল তো আমাকে এখনও বের করে দেয়নি। ফলে কীভাবে বলব দলে নেই? দলেই আছি।’ কৃষ্ণা আরো বলেন, ‘১৯৮৮ সাল থেকে এই দলটা করে আসছি। যখন এই এলাকায় কেউ বিজেপি করত না তখন থেকেই আমরা কয়েকজন বিজেপি করতাম। দুর্দিনে ছিলাম। আজ সুদিন এসেছে বলে দল আমাকে ভুলে গেল?’ তার দাবী, ‘যে প্রবীর ঘোষাল একসময় তৃণমূলে থেকে বিজেপির উপর অত্যাচার চালিয়েছে আজ আমার পক্ষে তাকে মেনে নেওয়া সম্ভব নয় এবং আমার বিশ্বাস বিজেপি কর্মীরাও তাকে মানতে পারবে না। তার জায়গায় অন্য কাউকে দাঁড় করালে এমনটা হতো না।’

Advt

Previous articleরোড শো-এ জনজোয়ার, মেদিনীপুর নিজের মেয়েকে চায়: জুনের সমর্থনে বললেন অভিষেক
Next articleভোট প্রচারে ব্যস্ত থাকায় সিবিআইকে চিঠি দিয়ে সময় চাইলেন পার্থ