মহিলাদের ছেঁড়া জিনস নিয়ে মন্তব্য করে সমালোচনার মুখে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

মহিলাদের ছেঁড়া জিনস নিয়ে মন্তব্য করে সমালোচনার মুখে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

মহিলাদের ছেঁড়া জিনস পরা নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। সদ্য মুখ্যমন্ত্রী পদে বসেছেন তিনি আর এরই মধ্যে বিতর্কে জড়ালেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত।এই বিতর্কিত মন্তব্যে ঘিরে সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ছেঁড়া জিনস পরা নিয়ে রীতিমতো আপত্তি জানিয়েছেন তিনি। তাঁর মতে, এই ধরণের পোশাক সমাজে খারাপ দৃষ্টান্ত তৈরি করছে। শিশুদের মধ্যে খারাপ প্রভাব পড়ছে। তাঁর দাবি, পশ্চিমী দেশগুলি যেখানে আমাদের দেশের যোগাসনকে অনুসরণ করছেন, ভারতীয় পোশাক পরছেন , সেখানে কেন ভারতীয়রা ছেঁড়া জিনস পড়ছেন? আর তাতেই সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

জানা গিয়েছে, সম্প্রতি শিশুদের অধিকার নিয়ে উত্তরাখণ্ড রাজ্য কমিশন দেরাদুনে একটি বিশেষ কর্মশালার আয়োজন করেছিল। সেখানে গিয়ে মহিলাদের পোশাক নিয়ে বিতর্কিত মন্তব্য করেন তিনি।

তিরথ বলেন, “এই ধরনের পোশাক শিশুদের মনে এবং সমাজে খারাপ দৃষ্টান্ত তৈরি করে। শিশুর সংস্কার তার বাড়ি থেকে তৈরি হয়। তাই এই ধরণের সংস্কার দেখলে সে কী শিখবে!” সে দিনের অনুষ্ঠানে যোগ দিতে এসে তাঁর সঙ্গে বিমানে আসা এক মহিলা সমাজকর্মীর উদাহরণ দেন তিনি। বলেন, “স্বেচ্ছাসেবি সংস্থাে এক মহিলা কর্মীর সঙ্গে তাঁর বিমানে দেখা হয়েছিল। তিনি ছেঁড়া জিনস পরেছিলেন। সঙ্গে তাঁর বাচ্চাও ছিল। সমাজে কী বার্তা দিচ্ছেন ওই মহিলা? সন্তানই বা কী শিখছে?”এ হেন মন্তব্যের পরে সরব হয়েছেন নেটিজেনরা। এ প্রসঙ্গে ওই মহিলা সমাজকর্মী তীব্র আক্রমণ করে বলেন, ‘‌মুখ্যমন্ত্রীর কোনও অধিকার নেই কে, কী খাবে এবং কী পরবে তা নিয়ে মন্তব্য করার।’‌ বিরোধীরা এই মহিলা সমাজকর্মীকে সমর্থন করেছেন এবং মুখ্যমন্ত্রীর সমালোচনায় মুখর হয়েছেন।

Advt

Previous articleআদালত নিরাপত্তা দিলেও দলিতের সঙ্গে বিয়েতে ইচ্ছুক যুবতীকে খুন করল বাবা
Next articleপুরীর মন্দিরের কয়েক হাজার একর জমি বিক্রির সিদ্ধান্ত, সমালোচনার মুখে রাজ্য