রণক্ষেত্র নন্দীগ্রামের বয়াল: স্বরাষ্ট্রমন্ত্রীর উস্কানিতেই অশান্তি, বিস্ফোরক অভিযোগ মমতার

বেলা গড়াতেই উত্তপ্ত নন্দীগ্রামের নন্দীগ্রামের (Nandigram) বয়াল। ৭ নম্বর বুথকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। এরই মধ্যে রেয়াপাড়ার অস্থায়ী বাসস্থান থেকে বেরিয়ে সেই বুথে যান তৃণমূল (Tmc) নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Benarjee)। তাঁকে দেখে ভরসা পান তৃণমূলের কর্মী সমর্থকরা। তাঁরা নেত্রীকে জানান, কেন্দ্রীয় বাহিনী তাঁদের ভোট দিতে দিচ্ছে না। প্রায় দেড়ঘণ্টা বুথের মধ্যেই থাকেন মমতা। কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে উত্তপ্ত ভঙ্গিতে কথা বলে দেখা যায় তাঁকে।

সেখান থেকেই রাজ্যপাল জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankar) ফোন নালিশ জানা মমতা। বলেন, ‘অবাধ ভোট হচ্ছে না।’ পাশাপাশি, মমতা অভিযোগ করেন, স্বরাষ্ট্রমন্ত্রীর উস্কানিতেই এই অশান্তি। সকাল থেকে নির্বাচন কমিশনে ৬৩টি অভিযোগ করা হয়েছে। একটিতেও ব্যবস্থা নেওয়া হয়নি। আদালতে যাবেন বলেও জানান মুখ্যমন্ত্রী।

সকাল থেকে বুথে বুথে ঘুরছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের চিফ ইলেকশনএজেন্ট শেখ সুফিয়ান (Shekh Sufiyan)। তাঁর থেকেও একাধিক অভিযোগ শুনেছেন তৃণমূল সুপ্রিমো। বেলা বাড়তেই হুইলচেয়ারেই বুথ পরিদর্শনে বেরোন তিনি। সোজা যান বয়ালের সেই বুথে যেখানে সবচেয়ে বেশি গোলমালের খবর পাওয়া গিয়েছে।

আরও পড়ুন:বুথে বুথে EVM বিভ্রাট, কমিশনকে কটাক্ষ মহুয়ার

মমতা বলেন, এই বুথে যাঁরা ভোট দিতে আসছেন সবাই হিন্দিভাষী। দেখেই বোঝা যাচ্ছে তাঁরা এই রাজ্যের লোক নন। অন্য রাজ্য থেক বহিরাগতদের ঢোকানো হয়েছে বলে অভিযোগ করেন তৃণমূল নেত্রী।

Advt

Previous articleবুথে বুথে EVM বিভ্রাট, কমিশনকে কটাক্ষ মহুয়ার
Next articleতুমুল উত্তেজনা বয়ালে: ফোনে খবর নিলেন সুদীপ জৈন, ঘটনাস্থলে নগেন্দ্রনাথ ত্রিপাঠী