‘পুলিশের Excellent Job’, নন্দীগ্রামে ছাপ্পা ভোটের দাবি উড়িয়ে জানালেন রাজ্যপাল

নন্দীগ্রামের বয়াল মক্তব প্রাথমিক বিদ্যালয়ের বুথে অবাধে ছাপ্পা ভোট ও কেন্দ্রীয় বাহিনীর নিষ্ক্রিয়তার অভিযোগ বৃহস্পতিবার তুলেছিলেন ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়৷

দ্বিতীয় পর্বের ভোট চলাকালীন ওই বিদ্যালয়ের বারান্দায় বসেই মমতা (Mamata Banerjee) ফোন করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankar)৷ এবং তখনই রাজ্যপালকে এই অভিযোগ জানিয়ে সুষ্ঠ ভোটের দাবি জানান তৃণমূলনেত্রী৷ মমতার ফোন পাওয়ার পর বৃহস্পতিবারই টুইট করে রাজ্যপাল জানিয়েছিলেন, “যে সমস্যার কথা আমাকে জানানো হয়েছে, তা আমি নির্দিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি। রাজ্যের আইন শৃঙ্খলা রক্ষার বিষয়ে সমস্ত আশ্বাস দেওয়া হচ্ছে।”

আর শুক্রবার ভোটদানের পরিসংখ্যান উল্লেখ করে রাজ্যপাল জগদীপ ধনকড় ফের এক টুইটে জানালেন, নন্দীগ্রামে সুষ্ঠ ভোট হয়েছে৷ একইসঙ্গে নিজেদের কর্তব্য নিষ্ঠার সঙ্গে পালন করায় কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশের প্রশংসাও করেছেন। এদিনের টুইটে ছাপ্পা ভোট বা পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ নিয়ে একটি শব্দও খরচ করেননি ধনকড়।

রাজনৈতিক মহলের অভিমত, এই টুইটের ভাষায় পরিষ্কার হয়েছে, মুখ্যমন্ত্রীর আনা নন্দীগ্রামে ছাপ্পা ভোট ও কেন্দ্রীয় বাহিনীর নিষ্ক্রিয়তার অভিযোগ খারিজ করেছেন রাজ্যের সাংবিধানিক প্রধান৷ প্রসঙ্গত, বৃহস্পতিবার এই অভিযোগ মানেনি নির্বাচন কমিশনও।

আরও পড়ুন:লাইনে দাঁড়িয়ে তৃণমূলকে ভোট দিলেই দুয়ারে রেশন: অভিষেক

শুক্রবারের টুইটে ধনকড় লিখেছেন, “দ্বিতীয় পর্যায়ে রাজ্যে যে ৩০টি বিধানসভা কেন্দ্রে ভোট হয়েছে, সেখানে সামগ্রিকভাবে ভোট পড়েছে ৮৪ শতাংশ। এবং নন্দীগ্রামে ভোট পড়েছে ৮৮ শতাংশের বেশি, যা অত্যন্ত প্রশংসনীয়। সিআরপিএফ ও পশ্চিমবঙ্গ পুলিশ খুবই ভালো কাজ করেছে৷ আশা করছি, নির্বাচনের বাকি পর্যায়গুলিতেও এই ধারা বজায় থাকবে৷ গণতন্ত্র রক্ষা করতে সবাইকে ভোটদানের আবেদন করছি। হিংসার কোনও স্থান নেই।”

Advt

Previous articleআম্পায়ারিং এর নিয়মে বদল আনতে চলেছে আইসিসি
Next articleযাদবপুরে বিজেপির মহিলা নেত্রীকে চুলের মুঠি ধরে হেনস্থা! অভিযোগ দলেরই নেতার বিরুদ্ধে