“সব মিথ্যে প্রতিশ্রুতি”, শাহকে তোপ দেগে ‘গোর্খা দরদী’ মোদির ‘ভাঁওতা’ মনে করালেন বিনয়

ভোট বাজারে রাজ্যজুড়ে প্রতিশ্রুতির বন্যা বইয়ে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। মঙ্গলবার দার্জিলিংয়ের মাটিতে দাঁড়িয়ে সমস্যার স্থায়ী সমাধানের প্রস্তুতি দেন তিনি। যদিও কোন পথে সমাধান আসবে তার কোনো কথা বলেননি শাহ। বিজেপির(BJP) প্রতিশ্রুতিকে আগাগোড়া মিথ্যা বলে দাবি করলেন জিটিএ চেয়ারপার্সন বিনয় তামাং(Binay Tamang)। একইভাবে অতীতে বিজেপির এহেন মিথ্যা প্রতিশ্রুতির কথাও মনে করিয়ে দেন তিনি। অমিত শাহকে পাল্টা আক্রমণ করতে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল প্রার্থী গৌতম দেব(Gautam Dev)।

মঙ্গলবার দার্জিলিংয়ের জনসভা থেকে অমিত শাহ জানান, আমি জানি গোর্খা সমস্যার একটি স্থায়ী সমাধান কী হতে পারে তার একটা চিন্তা আপনাদের মধ্যে রয়েছে। কিন্তু আমাদের সংবিধান অনেক বড়। আপনাদের কথা দিয়ে যাচ্ছি পাহাড় সমস্যার সমাধান কেন্দ্র ও রাজ্য সরকার একসঙ্গে করবে। আপনাদের আর আন্দোলন করতে হবে না। এর একটা স্থায়ী রাজনৈতিক সমাধান করা হবে। রাজ্যে বিজেপি সরকার এনে দিন, ১১ গোর্খা গোষ্ঠীকে তপলিসি উপজাতির মর্যাদা দেওয়া হবে। যদিও এত কথার ভীড়ে একটিবারের জন্য গোর্খাল্যান্ড(Gorkhaland) শব্দটিকে উচ্চারণ করেননি অমিত শাহ।

এরপরই শাহের বিরুদ্ধে সরব হয়ে জিটিএ চেয়ারপার্সন বিনয় তামাং বলেন, ভোটের সময় হলেই বিজেপি নেতা দার্জিলিং চলে আসে। ২০১৪ সালের নরেন্দ্র মোদী(Narendra Modi) একই কথা বলেছিল। বলা হয়েছিল গোর্খাদের স্বপ্ন আমরা পূরণ করব। তবে সাত বছর পেরিয়ে গেলেও এখনো কিছুই হলো না। ২০১৯ সালে অমিত শাহ বলেছিল গোর্খাদের স্থায়ী সমাধান হবে। আজ ফের একই প্রতিশ্রুতি। আসলে ভোটের সময়ই গোর্খাদের কথা মনে পড়ে ওদের। মিথ্যে আশ্বাস দেয়। আদতে কিছুই করবেন না ওরা।

আরও পড়ুন:মোদি রাজ্যে করোনা পরিস্থিতি ভয়াবহ, হাসপাতালে বিনা চিকিৎসায় মৃত্যু বাঙালি অধ্যাপিকার

বিনয় তামাং এর পাশাপাশি অমিত শাহকে একহাত নিয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা ডামগ্রাম ফুলবাড়ির তৃণমূল প্রার্থী গৌতম দেব। তিনি বলেন, বিজেপি বড় পরাজয়ের মুখে দাঁড়িয়ে রয়েছে তার জন্যই এতোটা বেপরোয়া গত সাত বছর কেন্দ্রে ক্ষমতায় রয়েছে ওরা। দার্জিলিংয়ের তাদের একজন পুরো সময়ের সাংসদ ছিলেন একজন সম্প্রতি দুই বছর পার করেছে। তবে এতদিনে মধ্যেও পাহাড়ে একটা উন্নয়নের কাজ করেনি। ওদের পরিষ্কার করে বলা উচিত, কেন্দ্র কি বাংলাকে ভাগ করতে চায়?

Advt

Previous articleমোদি রাজ্যে করোনা পরিস্থিতি ভয়াবহ, হাসপাতালে বিনা চিকিৎসায় মৃত্যু বাঙালি অধ্যাপিকার
Next articleদেশজুড়ে বেলাগাম করোনা পরিস্থিতি, একদিনে করোনা আক্রান্ত ১,৮৪,৩৭২