জলে ভাসতে পারে তিলোত্তমা,সতর্ক করল আবহাওয়া দফতর

শক্তি হারিয়ে ইয়াস ইতিমধ্যেই ঢুকে পড়েছে ঝাড়খণ্ডে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, ইয়াস ক্রমশ শক্তি হারিয়ে অতি গভীর নিম্নচাপে পরিণত হচ্ছে। তার প্রভাবে সকাল থেকেই আকাশ মেঘলা। সঙ্গে রাজ্যের একাধিক জেলায় চলছে বৃষ্টিপাত। এরই মাঝে কলকাতাবাসীর জন্য বিশেষ সতর্কবার্তা দিল আলিপুর আবহাওয়া দফতর। ইয়াসের দাপট কমলেও আজও কলকাতার একাংশ জোয়ারের জলে ভাসার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে তারা।
বিশেষজ্ঞরা বলছেন, বৃহস্পতিবার সকালেও রয়েছে ভরা কোটাল। ফলে দুপুর ২.০৩ মিনিটে গঙ্গার জলস্তর হবে প্রায় ১৮ ফুট। বেলা ১১.৩০ থেকে বিকেল ৪টে পর্যন্ত বন্ধ থাকবে লকগেট। এই সময়ে বৃষ্টি হলে কলকাতায় জমবে জল। পরে লকগেট খুললে নেমে যাবে জমে থাকা জল।
আজ সকাল সাড়ে আটটার বুলেটিনে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বীরভূম, মুর্শিদাবাদে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। সঙ্গে ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইবে। বজ্র বিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা সহ পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। সকাল থেকেই অবশ্য গাঙ্গেয় পশ্চিমাঞ্চলের জেলাগুলির আকাশ মেঘলা।
মৌসম ভবনের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, পরবর্তী ৬ ঘণ্টায় শক্তি হারিয়ে ইয়াস পরিণত হবে নিম্নচাপে। এর প্রভাবেই ওড়িশার উপকূল ও ঝাড়খণ্ডে ভারী বৃষ্টি হচ্ছে।

Advt

Previous articleস্বস্তি দিয়ে রাজ্যে নিম্নমুখী কোভিড সংক্রমণের গ্রাফ,চিন্তা বাড়াচ্ছে মৃত্যুহার
Next articleনিউ ব্যারাকপুরের গেঞ্জির কারখানায় এখনো নেভেনি আগুন, ঘটনাস্থলে দমকল মন্ত্রী সুজিত বসু