এবার ‘রাঢ়বঙ্গ’কে পৃথক রাজ্যের দাবি তুললেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ, নয়া বিতর্ক

উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবি আগেই তুলেছিলেন বিজেপি সাংসদ জন বার্লা ( John Barla) ৷

একই সুরে সুর মিলিয়ে
এবার বাঁকুড়া, পুরুলিয়া, জঙ্গলমহল এলাকা নিয়ে পৃথক রাজ্য গঠনের দাবি জানালেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan)।

আর এই দাবি নিয়ে নতুন করে শোরগোল শুরু হয়েছে৷ রাজনৈতিক মহলের বক্তব্য, ঠাণ্ডা মাথায় ছক কষে পর পর এই দাবি তোলা হচ্ছে৷ রাজ্যে একটা অস্থির পরিবেশ গড়ে তুলতে চাইছে বিজেপি৷ আর তেমন পরিস্থিতি হলে রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি তুলতে বিজেপির সুবিধা হবে৷ পরিকল্পনা এমনই৷
উত্তরবঙ্গের পর এবার বাঁকুড়া, পুরুলিয়া, জঙ্গলমহল এলাকা নিয়ে পৃথক রাজ্য গঠনের দাবি জানালেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ বিজেপি’র এই সাংসদ বলেছেন, “পশ্চিমবঙ্গবাসী হিসেবে বলবো, মুখ্যমন্ত্রী যেভাবে বহিরাগত শব্দ এনেছেন, তাতে এই দাবি উঠবেই। মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে ৫০ কিমির মধ্যে ২৩ জন মন্ত্রী রয়েছেন। আর আমাদের এলাকার মানুষ বঞ্চিত। রাঢ়বঙ্গের যুবকদের চাকরি নেই। আমাদের এলাকার সম্পত্তি রাজ্যের কোষাগারে যাচ্ছে। আমরা কিছু পাচ্ছি না। আগামী দিনে রাঢ়বঙ্গ থেকেও আলাদা রাজ্যের দাবি উঠবে”৷ সৌমিত্র বলেন,
“আমরা রাঢ়বঙ্গকে আলাদা রাজ্যের দাবি জানাবো”৷

উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল গড়ার দাবি জানিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু করেছেন গেরুয়া সাংসদ জন বার্লা। তিনি বলেছেন, “উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসেবে দেখতে চাই। এই বিষয়টি নিয়ে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM MODI) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (AMIT SHAH) কাছে আবেদন জানাবো”।
যদিও বার্লার বক্তব্যের সঙ্গে যে রাজ্য বিজেপি সমর্থন করে না, তা স্পষ্ট করে দিয়েছেন দিলীপ ঘোষ। তিনি বলেছেন, ‘বিজেপি এ ধরনের কোনও দাবিতে বিশ্বাস করে না। আমরা এটা মানি না’।

Previous articleহাইকোর্টের টিকাকরণ শিবির ঘুরে দেখলেন আইনমন্ত্রী মলয় ঘটক
Next articleদিল্লি থেকে ফিরেই ফের উত্তরবঙ্গ সফরে রাজ্যপাল! জল্পনা রাজনৈতিক মহলে