রাজ্যকে না জানিয়ে ভাড়া বাড়ালো ওলা – উবের, ক্ষুব্ধ ফিরহাদ হাকিম

রাজ্য সরকারকে ( state government) না জানিয়ে বুধবার থেকেই ভাড়া (fare Hike of ola and uber) বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে নিল অ্যাপ ক্যাব সংস্থা ওলা এবং উবের। দুই সংস্থার তরফেই জানানো হয়েছে, পেট্রল-ডিজেলের (continuous price hike of petrol and diesel) দাম একনাগাড়ে বাড়তে থাকায় ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নিতে হলো। কিন্তু, সরকারকে সম্পূর্ণ অন্ধকারে রেখে এই ভাড়া বৃদ্ধির সিদ্ধান্তে স্বভাবতই যারপরনাই ক্ষুব্ধ রাজ্য সরকার। পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম (State transport minister firhad Hakim) অ্যাপ ক্যাবগুলির (app cab) গুলির এই একতরফা সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, , ‘এভাবে ভাড়া বৃদ্ধি মেনে নেওয়া যায় না’ ।

 

ওলা এবং উবের সংস্থার তরফে জানা গিয়েছে, বুধবার রাত থেকেই এই দুই অ্যাপ নির্ভর ক্যাবের ভাড়া ১৫ শতাংশ (15% fare hike) বৃদ্ধি করা হয়েছে। অর্থাৎ, যে পথটুকু যেতে আগে ২০০ টাকা লাগত, সেই দূরত্ব যেতে এখন অন্তত ২৩০ টাকা লাগবে। এর সঙ্গে আবার সারচার্জের যোগ হবে। এই দুই সংস্থার বিরুদ্ধে অভিযোগ, রাস্তায় যথেষ্ট পরিমাণ ক্যাব থাকলেও বেশিরভাগ ক্ষেত্রেই বর্ধিত ভাড়া দেখানো হয় অ্যাপে। ফলে যাদের সত্যিই খুব প্রয়োজন তাদের গাড়ি ভাড়া মেটাতে গিয়ে ভাড়া মেটাতে গিয়ে নাভিশ্বাস ওঠে। যাত্রীদের।

 

পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, রাজ্য সরকারের পক্ষ থেকে ভাড়া বৃদ্ধির বিষয়টি নিয়ে ক্যাব সংস্থাগুলিকে চিঠি দেওয়া হবে। তিনি বলেন, “এদের লাইসেন্স দেওয়ার সময় শর্তই ছিল যা করবে রাজ্যকে জানিয়ে করতে হবে । কিন্তু এরা সেটা করেনি । তাই সাবধান করার জন্য আমরা একটা সতর্কতামূলক চিঠি দিচ্ছি। এরকমভাবে যখন ইচ্ছা দাম বাড়িয়ে দেওয়া যায় না। যেহেতু এখন মেট্রো-ট্রেন বন্ধ, এই সময় মানুষের অসহায়তা নিয়ে ব্যবসা করা যায় না। নিশ্চিতভাব তেলের দাম বেড়েছে। কিন্তু যেভাবে দামটা বাড়িয়েছে, সেটা ঠিক করেনি।”

Previous articleফের ধাক্কা খেল শেয়ারবাজার, ৬৬ পয়েন্ট নামল সেনসেক্স
Next article‘ডায়না অ্যাওয়ার্ড’ পেলেন কলকাতার আরুষি