নাশকতার ছক বানচাল: ৩ জেএমবি জঙ্গিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের STF

বড়সড় নাশকতার ছক বানচাল করল কলকাতা পুলিশের(Kolkata Police) স্পেশাল টাস্কফোর্স(STF)। শনিবার রাতে পুলিশের হাতে ধরা পড়ল জেএমবি জঙ্গি(JMB Terrorist) সংগঠনের একাধিক সদস্য। যে জঙ্গিদের গ্রেফতার করা হয়েছে তারা প্রত্যেকে বাংলাদেশের(Bangladesh) বাসিন্দা বলে জানা গিয়েছে। এই তিন ব্যক্তির নাম নাজিউর রহমান ওরফে জয়রাম, সাব্বির ওরফে নিখিল কান্ত এবং রবিউল ইসলাম (২২)। তারা বাংলাদেশের গোপালগঞ্জের বাসিন্দা। জোকা ক্যান্সার হাসপাতালের পাশে একটি বাড়ি ভাড়া নিয়ে ঘাটে গিয়েছিল এই তিনজন।

কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, জেএমবি জঙ্গি সন্দেহে শনিবার ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতরা প্রত্যেকে বাংলাদেশ থেকে এই রাজ্যে আসে। কিন্তু তারা কী জন্য ভারতে আসে? কোনরকম সন্ত্রাস মূলক কার্যকলাপের পরিকল্পনা ছিল কিনা সবকিছু খতিয়ে দেখা হচ্ছে। উল্লেখ্য, রাজ্যে দীর্ঘদিন ধরেই ষড়যন্ত্রের জাল বুনছে জেএমবি জঙ্গিরা। ইতিপূর্বে মালদা, মুর্শিদাবাদের মত এলাকা থেকে একাধিক জেএমবি জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। সম্প্রতি আরও তিনজনকে গ্রেপ্তার করায় পুলিশের অনুমান রাজ্যে বেশ সক্রিয় হয়ে উঠেছে জেএমবি সংগঠন। গ্রেফতার হওয়া সদস্যদের সঙ্গে আল-কায়েদা জঙ্গি গোষ্ঠীর কোন সম্পর্ক আছে কিনা সেটাও খতিয়ে দেখছে পুলিশ। সবমিলিয়ে ফের ৩ জঙ্গি ধরা পড়ার এই ঘটনাকে বড় সাফল্য হিসেবেই দেখছে কলকাতা পুলিশ।

আরও পড়ুন:সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট, ধৃত অর্কদীপের ২ দিনের পুলিশ হেফাজত

উল্লেখ্য, রবিবার উত্তর প্রদেশ থেকে গ্রেফতার করা হয়েছে দুই আল-কায়েদা জঙ্গিকে। গোপন সূত্রে খবর পেয়ে রীতিমতো ফাঁদ পেতে কাকোরি জেলা থেকে ওই জঙ্গিদের গ্রেফতার করে উত্তরপ্রদেশের গুন্ডা দমন শাখা। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে লখনউয়ে বড়োসড়ো হামলা চালানোর পরিকল্পনা ছিল ওই দুই জঙ্গির। আপাতত তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে উত্তরপ্রদেশ পুলিশ। উত্তরপ্রদেশের ওই আল-কায়েদা জঙ্গিদের সঙ্গে এ রাজ্যের গ্রেফতার হওয়া জঙ্গিদের কোন যোগসূত্র রয়েছে কিনা সেটাও জানার চেষ্টা চলছে।

 

Previous articleপার্কস্ট্রিট হোটেলকাণ্ডে কর্তৃপক্ষকে ডেকে পাঠালো পুলিশ, হোটেলের বিরুদ্ধে দায়ের FIR
Next articleটোকিও অলিম্পিক্সের জন‍্য সিন্ধু, মেরিকমদের ভিডিওতে শুভেচ্ছা বার্তা মোদি, বিরাট, মিতালিদের