কেন এত বিক্ষোভ? উচ্চমাধ্যমিক রেজাল্টের পর স্কুলগুলির কাছে জবাব চাইল শিক্ষা সংসদ

উচ্চমাধ্যমিকের ফল প্রকাশের(higher secondary result) পর রাজ্যজুড়ে বিক্ষোভে ফেটে পড়েছে অকৃতকার্য পড়ুয়ারা। স্কুলে স্কুলে ভাঙচুরের পাশাপাশি বহু জায়গায় পথ অবরোধের ঘটনাও ঘটেছে। বিক্ষোভের আঁচ এসে পড়েছে খোদ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের প্রধান কার্যালয়েও। পরিস্থিতি সামাল দিতে নবান্নের পাশাপাশি এবার মাঠে নামল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। স্কুলগুলিকে(schools) নোটিশ পাঠিয়ে অসন্তোষের কারণ জানতে চাওয়া হয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে।

শনিবার রাজ্যের স্কুল গুলির জন্য এক নির্দেশিকা জারি করা হয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে। এ প্রসঙ্গে এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ্যে এনে বলা হয়েছে, ইতিমধ্যে স্কুলগুলির প্রধান শিক্ষক/শিক্ষিকাদের সঙ্গে কথা বলছে সংসদ। বলা হয়েছে, ক্ষুব্ধ পড়ুয়াদের সঙ্গে দ্রুত কথা বলুক স্কুল কর্তৃপক্ষ। কেন পড়ুয়াদের ক্ষোভ, তা দ্রুত জেনে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদকে জানাক তারা। ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা ভেবে ব্যবস্থা নেবে সংসদ। দ্রুত এই প্রক্রিয়া শেষ করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন:ভারতের অক্সিজেন এক্সপ্রেসে বাংলাদেশে এলো অক্সিজেন

প্রসঙ্গত, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর যেভাবে রাজ্য জুড়ে বিক্ষোভ শুরু হয়েছে পড়ুয়াদের তাতে হস্তক্ষেপ করতে হয়েছে নবান্নকেও(Nabanna)। শনিবার স্কুলগুলির জন্য একাধিক নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, শিক্ষা সংসদের (WBCHSE) সভাপতি মহুয়া দাসকে ডেকে পাঠানো হয় নবান্নে। তাঁর সঙ্গে বৈঠক সারেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং শিক্ষা সচিব মণীশ জৈন।

 

Previous articleভারতের অক্সিজেন এক্সপ্রেসে বাংলাদেশে এলো অক্সিজেন
Next articleযোগানের অভাবে বন্ধ কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজের টিকাকরণ, বললেন ফিরহাদ