জাতীয় পতাকা হাতে মিছিল, তালিবানের গুলিতে আফগানিস্তানে বহু মানুষ মৃত

আফগানিস্তানের(Afghanistan) স্বাধীনতা দিবস(independence day) উপলক্ষে অসাদাবাদ শহরে শুক্রবার জাতীয় পতাকা হাতে বিশাল মিছিল বের করে স্থানীয় সাধারণ মানুষ। তাদের সেই মিছিলেই এলোপাথাড়ি গুলি চালাল তালিবান(taliban) জঙ্গি গোষ্ঠী। এই ঘটনায় বহু মানুষের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

এক প্রত্যক্ষদর্শীর দাবি অনুযায়ী, একদিন আগে এই ধরনের মিছিল বের করার ফলে ৩ জনকে খুন করেছিল তালিবান। সংবাদমাধ্যমে তরফের দাবি করা হচ্ছে তালিবান আফগানিস্তান দখল করার পর এই প্রথম এই ধরনের কোনো বড় মিছিল বের করা হলো। যেখানে আফগানিস্তানের বিশাল জাতীয় পতাকা নিয়ে রাস্তায় হাঁটার পাশাপাশি তালিবানের সাদা পতাকা ছিঁড়ে ফেলা হয়। মিছিলে উপস্থিত ছিলেন মহম্মদ সালিম নামে এক প্রত্যক্ষদর্শী। সংবাদমাধ্যমকে তিনি জানান, “বহু মানুষ এই মিছিলে স্বতঃপ্রণোদিত ভাবে অংশ নিয়েছিল। আমিও ছিলাম। মিছিল কিছুদূর যাওয়ার পর তালিবান জঙ্গিরা হামলা চালায়। বিশৃঙ্খলা পরিস্থিতি তৈরি হয় মিছিলের মধ্যে। তালিবান গুলি চালাতে শুরু করলে মানুষ যে যেদিকে পারে ছুড়তে শুরু করে। গুলির পাশাপাশি পদপৃষ্ট হয়ে প্রাণহানির সম্ভাবনাও এড়িয়ে যাওয়া যাচ্ছে না।”

আরও পড়ুন:জেএনইউতে এবার মিলবে ডাক্তারি পড়ার সুযোগ , থাকবে অত্যাধুনিক হাসপাতালও

উল্লেখ্য, ১৯ আগস্ট ইংরেজ শাসন থেকে মুক্ত হয়েছিল আফগানিস্তান। ফলে এই দিনটিকে স্বাধীনতা দিবস হিসেবে পালন করা হয়। গত বুধবার জালালাবাদে আফগানিস্তানের জাতীয় পতাকা নিয়ে আন্দোলনে নেমেছিল বহু মানুষ সেই মিছিলে গুলি চালায় তালিবান ঘটনাস্থলে তিনজনের মৃত্যু হয়। এর পর ফের একই রকমভাবে সাধারণ মানুষের উপর গুলি চালাল তালিবানরা।

advt 19

 

Previous articleজেএনইউতে এবার মিলবে ডাক্তারি পড়ার সুযোগ , থাকবে অত্যাধুনিক হাসপাতালও
Next articleএবার মেদিনীপুরে ধৃত ভুয়ো আইপিএস