ত্রিপুরায় সন্ত্রাস: বাঁধারঘাটে তৃণমূলের ওপর হামলা বিজেপির, ঘটনাস্থলে শান্তনু-কুণাল

ফের একবার ত্রিপুরায়(Tripura) তৃণমূলের(TMC) বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। শনিবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে ত্রিপুরার একাধিক কর্মসূচি ছিল ঘাসফুল শিবিরের। সেখানেই ত্রিপুরার বাঁধারঘাটে কর্মসূচি চলাকালীন তৃণমূল নেতাকর্মীদের ওপর হামলা চালানোর অভিযোগ ওঠে বিজেপির(BJP) বিরুদ্ধে। এই হামলায় মুজিবুর রহমান নামে এক তৃণমূল কর্মীর হাত ভেঙেছে। তাঁর বাড়িও ভাঙচুর করেছে দুষ্কৃতীরা। গুরুতর আহত হয়েছেন শুভঙ্কর দেব নামে আর এক তৃণমূল কর্মী। ঘটনার খবর পেয়ে ইতিমধ্যেই আগরতলা থেকে বাঁধারঘাটের দিকে রওনা দিয়েছেন তৃণমূল সাংসদ শান্তনু সেন ও তৃণমূল রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।

আরও পড়ুন:৮ দফা দাবিতে ত্রিপুরায় বিশাল মিছিল তৃণমূলের, নেতৃত্বে কুণাল-শান্তনু

জানা গিয়েছে, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে একাধিক কর্মসূচির পাশাপাশি এদিন বাঁধারঘাটে যোগদান কর্মসূচি ছিল তৃণমূলের। সেখানেই অতর্কিতে হামলা চালায় একদল দুষ্কৃতী। অভিযোগ উঠেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের এই হামলা চালিয়েছে। ঘটনায় একাধিক তৃণমূল কর্মী আহত হন। গুরুতর আহত হন মুজিবুর রহমান ও শুভঙ্কর দেব। খবর দ্রুত ঘটনাস্থলের দিকে রওনা দিয়েছেন শান্তনু সেন ও কুণাল ঘোষ। এই ঘটনার প্রেক্ষিতে শান্তনু সেন বলেন, “গত কয়েকদিন ধরে তৃণমূলের কর্মসূচি বানচাল করতে উঠে পড়ে লেগেছে বিজেপি। আজ মুজিবুর রহমানের বাড়িতে একটি যোগদান পর্বের আয়োজন করা হয়েছিল। সেখানে হামলা চালায় বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা তার বাড়ি ভাঙচুরের পাশাপাশি মেরে হাত ভেঙে দেওয়া হয়। ইতিমধ্যেই আমিও কুণাল ঘোষ ওনার বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছি। যেখানে যেখানে এই ধরনের ঘটনা ঘটবে আমরা কর্মীদের পাশে দাঁড়াবো।”

পাশাপাশি কুণাল ঘোষ বলেন, “তৃণমূল ছাত্র পরিষদের মিছিলের আয়োজন যখন চলছে সেই কর্মসূচি বানচাল করতে দিতে হামলা চালিয়েছেন বিজেপির গুণ্ডারা। বাঁধারঘাটে যোগদান মেলা ছিল। বিজেপির দুষ্কৃতীরা বাড়ি ভাঙচুরও করেছে। ঘটনাস্থলের দিকে রওনা হয়েছি আমরা। পুলিশি নিরাপত্তা সত্বেও সশস্ত্র গুণ্ডারা যেখানে হামলা করবে সেই জায়গায় আমরা পৌঁছবই।” উল্লেখ্য, গতকালই আগরতলায় দলের নেত্রী সোলাঙ্কি সেনগুপ্তকে মারধর করে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে এবিভিপি-র বিরুদ্ধে। অভিযোগ, পুলিশের সামনেই তাঁদের মারধর করা হয়। শুক্রবার তৃণমূলের ছাত্র শাখা তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে প্রচার চালাচ্ছিল আগরতলার মহারাজা বীর বিক্রম কলেজে। সেখানেই এবিভিপি-র সঙ্গে সংঘর্ষ হয়।

advt 19

 

Previous articleতৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়, কী বললেন তিনি
Next articleTMCP-র প্রতিষ্ঠা দিবসের সভায় মমতা বন্দ্যোপাধ্যায়, কী বললেন তিনি