২০ দিন ধরে প্রধানমন্ত্রীর মেগা জন্মোৎসব পালনের ঘোষণা দিলীপ ঘোষের

জন্মদিন ১৭ সেপ্টেম্বর। কিন্তু প্রধানমন্ত্রী বলে কথা। তাই ৭১ তম জন্মদিনে টানা ২০দিন ব্যাপী মেগা জন্মোৎসব পালনের সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।সোমবার সাংবাদিক বৈঠকে পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ জানান, ‘নমো অ্যাপে’র মাধ্যমে ভার্চুয়াল প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।সেইসঙ্গে আয়োজন করা হয়েছে রক্তদান কর্মসূচি ও একাধিক সেবামূলক কাজও’। এছাড়াও এদিন দিলীপ ঘোষণা করেন, ‘প্রধানমন্ত্রীর ৭১ বছরে ৭১টি জায়গায় নদীর ঘাট পরিষ্কার করা হবে’ । আয়োজন করা হবে রক্তদান শিবিরেরও, বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হবে। আগামী ১৭ সেপ্টেম্বর থেকে  ৭ অক্টোবর পর্যন্ত দেশজুড়ে প্রধানমন্ত্রীর জন্মোৎসব পালিত হবে বলে জানান তিনি।

আরও পড়ুন:পেগাসাস: হলফনামা দিল না কেন্দ্র, উষ্মা প্রকাশ প্রধান বিচারপতির 

প্রসঙ্গত গত শুক্রবার দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার তরফে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বড়সড় পরিকল্পনা করে প্রতিটি রাজ্যে বিজেপি-র নেতৃত্বকে নির্দেশ দেওয়া হয়েছে। বিবৃতি জারি করে বলা হয়েছে, জন্মদিন উপলক্ষে বিভিন্ন বুথ স্তর থেকে বিজেপি নেতা-কর্মীদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানাতে হবে৷ একই সঙ্গে জনসেবায় নিজেদের সমর্পিত করতেও অঙ্গীকারবদ্ধ হবেন তাঁরা। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কথায়, ‘‌বিজেপির বুথকর্মীরাও ওইদিন টিকাকরণের কাজে সাহায্য করবেন, যাতে সবচেয়ে বেশি সংখ্যক মানুষকে টিকা দেওয়া যায়। সেই কারণে ২ লক্ষ গ্রামের ৪ লক্ষ স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেওয়া হবে। এ যাবৎ ৪৩ দিনে ৬ লক্ষ ৮৮ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।এবং খুব শীঘ্রই এই সংখ্যাটা ৮ লক্ষে নিয়ে যাওয়ার চেষ্টা করা হবে।’

এদিকে সোমবার সকালে তৃণমূলের রাজ্যসভার সাংসদ জহর সরকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন পালনের উৎসবকে কেন্দ্র করে এক টুইট বার্তায় লেখেন, নরেন্দ্র মোদির আসন্ন জন্মদিনকে কেন্দ্র করে যেভাবে  সারা দেশ জুড়ে “উৎসবে” মেতেছে  বিজেপি তার থেকেই স্পষ্ট তিনি কতটা নিরাপত্তাহীনতায়  ভুগছেন।

advt 19

Previous articleপেগাসাস: হলফনামা দিল না কেন্দ্র, উষ্মা প্রকাশ প্রধান বিচারপতির 
Next articleপরপর দু’দিন দেশের দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নীচে, কমল মৃত্যুও