বেনজির: ভবানীপুরে উপনির্বাচনেও কমপক্ষে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

উপনির্বাচনেও বিপুল সংখ্যায় কেন্দ্রীয় বাহিনী! দেশের ইতিহাসে বোধহয় এই প্রথম ঘটছে এই ঘটনা। ৩০ সেপ্টেম্বর ভবানীপুর (Bhawanipur) কেন্দ্রে উপনির্বাচন। এছাড়া মুর্শিদাবাদের (Murshidabad) দুটি কেন্দ্রে বিধানসভা নির্বাচন। আর এর জন্য 54 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে বাংলায়। অর্থাৎ কেন্দ্র পিছু ২৬০০ সশস্ত্র বাহিনী মোতায়েন থাকবে। ইতিমধ্যেই ভবানীপুর পৌঁছে গিয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। তাঁরা রুটমার্চ করেছেন।

কিন্তু প্রশ্ন হচ্ছে, একটি উপনির্বাচনের জন্য এত কোম্পানি কেন? এর আগে দেশের কোথাও উপনির্বাচনের জন্য এত কোম্পানি পাঠানো হয়েছে বলে নজির খুঁজে পাওয়া যাচ্ছে না। ভবানীপুর কেন্দ্র বলেই কি এত তৎপরতা? তাহলে কি তৃণমূল (Tmc) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) সর্বভারতীয় ক্ষেত্রে গ্রহণযোগ্যতা এবং জনপ্রিয়তা বৃদ্ধিই বিজেপি (Bjp) সরকারের মনে আশঙ্কার পারদ বাড়াচ্ছে? যার জেরে তাঁর কেন্দ্রে উপনির্বাচনেও ২৬ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করছে নির্বাচন কমিশন! প্রশ্ন সব মহলে।

একইসঙ্গে প্রশ্ন উঠেছে, যেখানে সামনে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা, সেখানে ৮ থেকে ৯ হাজার সেনা জওয়ান ভিন রাজ্য থেকে বাংলায় এলে করোনা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। এমনটা মনে করছেন বিশেষজ্ঞরাও। এক্ষেত্রে তাঁদের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে কি না তা নিশ্চিত করতে হবে নির্বাচন কমিশনকে। কিন্তু সেটা সম্ভব নয় বলেই মনে করছেন অনেকে।

আরও পড়ুন- ৬৮ বছর পর এয়ার ইন্ডিয়া ফিরে পেতে দরপত্র জমা দিল টাটা সন্স

advt 19

 

Previous article৬৮ বছর পর এয়ার ইন্ডিয়া ফিরে পেতে দরপত্র জমা দিল টাটা সন্স
Next articleলাল-হলুদে তৃতীয় বিদেশী, ক্রোয়েশিয়ার ফ্রাঞ্জো প্রসকে সই করাল এসসি ইস্টবেঙ্গল