১৫ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত শোভাযাত্রা ছাড়াই প্রতিমা নিরঞ্জন, জানালো কলকাতা পুলিশ

কলকাতা সহ গোটা রাজ্যজুড়ে করোনার প্রকোপ প্রায় নেই বললেই চলে। কিন্তু উৎসবের দিনগুলিতে কোনওরকম ঝুঁকির পথে হাঁটতে চাইছে না পুলিশ-প্রশাসন।
দুর্গাপুজো নিয়ে গতবারের মতো এবারও সতর্ক কলকাতা পুলিশ। পুজোর মূল দিনগুলিতে নিরাপত্তা ব্যবস্থা আঁটসাঁট করার পাশাপাশি বিসর্জনেরও দিনও ঘোষণা করল প্রশাসন।

আজ, বৃহস্পতিবার কলকাতা পুলিশের আধিকারিকদের নিয়ে পুজো সংক্রান্ত বৈঠক করেন নগরপাল সৌমেন মিত্র। যেখানে প্রতিমা বিসর্জনের বিষয়টির দিকে বিশেষ গুরুত্ব আরোপ করা হয়েছে। শহর কলকাতায় পুজোর সংখ্যা প্রায় ২৭০০টি। কলকাতা পুলিশের তরফে এবার প্রতিমা নিরঞ্জনের জন্য চারদিন বরাদ্দ করা হয়েছে। ১৫ অক্টোবর দশমী থেকে ১৮ অক্টোবর সোমবার পর্যন্ত শহরের বিভিন্ন গঙ্গার ঘাটে প্রতিমা নিরঞ্জন করা যাবে বলে জানান হয়েছে পুজো সংগঠনগুলিকে। তবে নির্দিষ্ট সংখ্যক লোক নিয়েই ঘাটে আসতে হবে। কোনওরকম শোভাযাত্রা করা যাবে না।

আরও পড়ুন-ঘর বাঁচাতে মরিয়া বিজেপি: জাতীয় কর্মসমিতিতে স্থান রাজীব-মিঠুন-দীনেশের

এছাড়াও লালবাজারের তরফে মনে করা হচ্ছে গতবারের তুলনায় পুজোর দিনগুলিতে কিছুটা হলেও বেশি ভিড় হবে কলকাতায়। বাড়তে পারে গাড়ির সংখ্যা। তাই যানজট এড়াতে ট্র্যাফিক ব্যবস্থার উপর জোড় দেওয়া হচ্ছে। ট্র্যাফিক পুলিশের সঙ্গে ল অ্যান্ড অর্ডার ফোর্সকেও থাকবে। এবার রাতের পাশাপাশি দিনের বেলাতে অনেক মানুষ মণ্ডপমুখি হবেন। তাই দিনের বেলাতেও বেশি পরিমাণ পুলিশ মোতায়েন রাখা হচ্ছে।

advt 19

 

Previous articleঘর বাঁচাতে মরিয়া বিজেপি: জাতীয় কর্মসমিতিতে স্থান রাজীব-মিঠুন-দীনেশের
Next articleফের বিজেপি নেতার গাড়ির তলায় কৃষক!